নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নজিবুল বশর মাইজভান্ডারী

তিনি মনে করেন, তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলে ভোটব্যাংক বিভক্ত হবে যা ‘নৌকা’ প্রতীকের প্রার্থীর বিজয়ে প্রভাব ফেলতে পারে।
সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। ছবি: নির্বাচন কমিশন ওয়েবসাইট থেকে নেওয়া

নৌকা প্রতীকের প্রার্থীর বিজয় নিশ্চিত করতে বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে  তরিকত ফেডারেশনের প্রার্থী সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার সকালে ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার শরীফে এক সংবাদ সম্মেলনে তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, তিনি এ আসন থেকে চার মেয়াদে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এবং এর মধ্যে তিনটি মেয়াদে নৌকা প্রতীকে নির্বাচিত হন, তাই তিনি মনে করেন, তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলে ভোটব্যাংক বিভক্ত হবে যা 'নৌকা' প্রতীকের প্রার্থীর বিজয়ে প্রভাব ফেলতে পারে।

তাই নৌকার প্রার্থীর বিজয় নিশ্চিত করতে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, যেহেতু ১৪ দলীয় জোটের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোধ্যেই ফটিকছড়িতে 'নৌকা' প্রতীকে তার সমর্থন পুনর্ব্যক্ত করেছেন, তাই তাকে সম্মান করা আমার নৈতিক দায়িত্ব। এমন পরিস্থিতিতে ফটিকছড়িতে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা ঠিক হবে বলে মনে করি না।

তিনি বলেন, 'এছাড়াও আমি নির্বাচনী মাঠে থাকলে ভোটব্যাংক বিভক্ত হবে বলে মনে করি যা নৌকার প্রার্থীর বিজয়ে প্রভাব ফেলতে পারে।'

তিনি বলেন, 'সার্বিক পরিস্থিতি বিবেচনায় নেত্রীর প্রতি শ্রদ্ধাশীল থেকে ১৪ দলীয় জোটের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ফটিকছড়ির সার্বিক উন্নয়ন অব্যাহত রাখতে আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করছি।'

আগামী ৭ জানুয়ারি চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খাদিজাতুল আনোয়ার।

Comments

The Daily Star  | English
Corruption in Bangladesh civil service

The nine lives of a corrupt public servant

Let's delve into the hypothetical lifelines in a public servant’s career that help them indulge in corruption.

6h ago