‘আমরা জানি, কারা কোথায় বসে ভিডিওতে কথা বলছে-ষড়যন্ত্র করছে’

‘তাদের আমরা যে কোনো সময় গ্রেপ্তার করব নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা অনুযায়ী।’
‘আমরা জানি, কারা কোথায় বসে ভিডিওতে কথা বলছে-ষড়যন্ত্র করছে’
ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কেউ নৈরাজ্য সৃষ্টি করতে চাইলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

আজ বুধবার নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হারুন অর রশীদ বলেন, 'তফসিলকে ঘিরে কেউ যদি সমাজে নৈরাজ্য সৃষ্টি করতে চায়, জনমনে আতঙ্ক সৃষ্টি করতে চায় এবং কোনো স্বার্থান্বেষী মহল বাধাগ্রস্ত করতে চায়; যেহেতু আইন-শৃঙ্খলা রক্ষাকার বাহিনী তফসিলের পরে নির্বাচন কমিশনের দিক-নির্দেশনায় আমরা কাজ করি—যারা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করবে, জনসাধারণ এবং সরকারের সম্পত্তি নষ্ট করবে, নৈরাজ্য সৃষ্টি করবে এবং বিভিন্ন জায়গায় অগ্নি সংযোগের চেষ্টা করবে, কমিশনের নির্দেশে তাদের বিরুদ্ধে আমরা আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করব।'

তিনি বলেন, 'আমরা জানি, কোন গোষ্ঠী বা কোন চক্র, স্বার্থান্বেষী মহল কোথায় বসে কোথায় ভিডিওতে কথা বলছে। তাদের নাম, নম্বর আমাদের কাছে আছে। কোথায় বসে তারা ষড়যন্ত্র করছে সেটাও আমরা জানি। তাদের আমরা যে কোনো সময় গ্রেপ্তার করব নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা অনুযায়ী।

'আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঢাকা শহরের প্রতিটি জায়গায়; অলিতে-গলিতে আইন-শৃঙ্খলা বাহিনী...বিশেষত থানা পুলিশ, ডিবি পুলিশ কাজ করছে এবং সীমান্ত এলাকায় আমাদের পুলিশ তৎপর আছে। আমাদের থানার ও ডিবির প্রতিটি সদস্য ঢাকা শহরকে ঘিরে যারা জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করবে, আগুন লাগানোর চেষ্টা করবে—তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে,' বলেন তিনি।

Comments