নির্বাচন

আ. লীগের মনোনয়ন পেতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।
ফিরোজুর রহমান ওলিও। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেতে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও। 

আজ মঙ্গলবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের কাছে সশরীরে হাজির হয়ে পদত্যাগপত্র জমা দেন তিনি।

তার ছেলে সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওমর ফারুক দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

যোগাযোগ করা হলে বীর মুক্তিযোদ্ধা লায়ন ফিরোজুর রহমান ওলিও ডেইলি স্টারকে বলেন, 'আমি ইতোমধ্যে মনোনয়ন ফরম কিনেছি। এলাকার সাধারণ জনগণের চাপে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি।'

'যদি আওয়ামী লীগের নীতি-নির্ধারকরা আমাকে মনোনয়ন দেয়, তাহলে ব্রাহ্মণবাড়িয়ার কাঙ্ক্ষিত উন্নয়ন করার একটা সুযোগ পাব,' বলেন তিনি।

তিনি আরও বলেন, 'গত উপজেলা পরিষদ নির্বাচনে আমাকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। তখন আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিলে উপজেলাবাসী স্বতঃস্ফূর্তভাবে আমাকে ভোট দেন। আওয়ামী লীগ প্রার্থীকে পরাজিত করে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি।'

উল্লেখ্য, লায়ন ফিরোজুর রহমান ওলিও ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ১৯৯২ সালে প্রথমবার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এরপর টানা পাঁচ মেয়াদে ২৬ বছর চেয়ারম্যান ছিলেন তিনি।

Comments