পর্যাপ্ত কাগজপত্র নেই, দিলীপ বড়ুয়ার মনোনয়নপত্র ফিরিয়ে দিলেন ইউএনও

নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী ব্যক্তিগত ট্যাক্স ফাইলের নথি যথাযথভাবে সংযুক্ত করে নমিনেশন ফরম জমা দিতে তাকে অনুরোধ করা হয়েছে।
দিলীপ বড়ুয়া। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিতে পারেননি সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া।

মনোয়নপত্রের সঙ্গে পর্যাপ্ত নথি সংযুক্ত না করায় তার মনোনয়নপত্র গ্রহণ করেনি মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়।

সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে দিলীপ বড়ুয়া চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে নিজের মনোনয়নপত্র জমা দিতে মিরসরাই ইউএনও কার্যালয়ে যান। তিনি মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মিরসরাইয়ের ইউএনও মাহফুজা জেরিন পর্যাপ্ত নথির ঘাটতি আছে জানিয়ে তা ফেরত দেন।

সূত্র আরও জানায়, নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী ব্যক্তিগত ট্যাক্স ফাইলের নথি যথাযথভাবে সংযুক্ত করে নমিনেশন ফরম জমা দিতে তাকে অনুরোধ করা হয়েছে।

যোগাযোগ করা হলে ইউএনও মাহফুজা দ্য ডেইলি স্টারকে বলেন, 'নির্বাচন কমিশন সব প্রার্থীদের ট্যাক্স সার্টিফিকেট ও সম্পত্তির মালিকানার প্রত্যয়িত কপি মনোনয়ন ফরমের সঙ্গে জমা দেওয়ার নিয়ম করেছে। কিন্তু দিলীপ বড়ুয়া এসব নথির ফটোকপি সংযুক্ত করেছেন।'

তিনি আরও বলেন, 'মনোনয়নপত্র দাখিলের সময়সীমার দুই দিন বাকি থাকায় আমি তাকে প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করে পরে মনোনয়ন ফরম জমা দেওয়ার পরামর্শ দিয়েছি।'

'আমি দিলীপ বড়ুয়ার মনোনয়নপত্র গ্রহণ করিনি এটা সঠিক নয়,' যোগ করেননি।

এ বিষয়ে মন্তব্য জানতে দিলীপ বড়ুয়াকে ফোন করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

Comments