নির্বাচন

স্থগিতের কয়েক ঘণ্টা পর রাঙ্গার মনোনয়ন বৈধ ঘোষণা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিতের কয়েক ঘণ্টা পর বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
মশিউর রহমান রাঙ্গা। ছবি: স্টার ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিতের কয়েক ঘণ্টা পর বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় দুদকের মামলার নিষ্পত্তির কপি জমা না দেওয়ায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল।

তবে বিকেল ৪টার মধ্যে মামলার নিষ্পত্তির কাগজ জমা দেওয়ায় তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নাহিদ তামান্না বলেন, 'দুর্নীতি দমন কমিশনের একটি মামলার কাগজপত্র না দেওয়ায় প্রাথমিকভাবে তার মনোনয়ন স্থগিত করা হয়েছিল। পরে কাগজ জমা দিয়েছেন মশিউর রহমান রাঙ্গা। এ কারণে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।' 

রাঙ্গা ছাড়াও আরও তিন প্রার্থীর মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। এরমধ্যে বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায় প্রস্তাবকারীর কপি জমা দেওয়ায় তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তবে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ প্রামাণিক ও ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদের মনোনয়ন স্থগিত রয়েছে।

এবারের সংসদ নির্বাচনে মসিউর রহমান রাঙ্গাকে মনোনয়ন দেয়নি জাতীয় পার্টি (জাপা)। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
এই আসনে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের মনোনয়ন বাতিল করা হয়েছে এবং সাত জনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত রংপুর জেলার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, জাতীয় পার্টি মনোনীত সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলু, তৃণমূল বিএনপি মনোনীত বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী ও শাহিন আলম। 

 

Comments