মুন্সিগঞ্জ-১ আসনে মাহী বি চৌধুরীসহ ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রোববার সকালে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম পর্বে ওই আসনের ১১ জন প্রার্থীর মধ্যে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।
মাহী বি চৌধুরী। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ-১ আসনে মাহী বি চৌধুরীসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে মুন্সিগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন।

আজ রোববার সকালে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম পর্বে ওই আসনের ১১ জন প্রার্থীর মধ্যে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

বিকল্পধারার প্রার্থী মাহী বদরুদ্দোজা চৌধুরী একটি খেলাপি ঋণের জামিনদার হওয়ার কারণে তার প্রার্থীতা বাতিল হয়। অন্যদিকে, দাখিল করা এক শতাংশ ভোটারের তালিকায় গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির এবং সমর্থনকারী স্থানীয় নয় বলে বিএনএম প্রার্থী ফরিদ হোসেনের প্রার্থীতা বাতিল করা হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন বলেন, 'আমরা সকল প্রার্থীর ব্যাপারে বাংলাদেশ ব্যাংক থেকে প্রতিবেদন নিয়েছি। মাহী বি চৌধুরী মেসার্স এফিনিটি কমিউনিকেশন লিমিটেডের একটি খেলাপি ঋণের জামিনদার থাকায় তার প্রার্থীতা বাতিল করা হয়েছে।'

এছাড়া অন্যান্য ৮ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

তারা হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন আহমেদ, তৃণমূল বিএনপির অন্তরা হুদা, জাতীয় পার্টির শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, জাকের পার্টির আতাউর রহমান, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আতাউল্লাহ হাফেজ্জী, বাংলাদেশ সুপ্রিম পার্টির লতিফ সরকার, ন্যাশনাল পিপলস পার্টির দোয়েল আক্তার, বাংলাদেশ কংগ্রেস এর নূর জাহান বেগম রিতা।

মনোনয়নপত্র বাতিলকৃত প্রার্থীদের ভুল সংশোধন পূর্বক নির্বাচন কমিশন কর্তৃক আপিলের পরামর্শ দেওয়া হয়েছে।

বিকল্প যুবধারার সভাপতি মো. আসাদুজ্জামান বাচ্চু বলেন, 'যে খেলাপি ঋণের কথা বলা হচ্ছে মাহী বি চৌধুরী সেটার জামিনদার নন। আমরা এ বিষয়ে আপিল করব।'

Comments