আপিলে প্রার্থিতা ফিরে পেলেন মাহী বি চৌধুরীসহ ৩০ জন

আজ রোববার সকালে মোট ৫০টি আপিল নিষ্পত্তি করেছে ইসি।
ঢাকায় ২৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে প্রাথমিকভাবে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) করা আপিল নিষ্পত্তি শুরু হয়েছে।

আজ রোববার সকালে মোট ৫০টি আপিল নিষ্পত্তি করেছে ইসি। এর মধ্যে ৩০ জন তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।

ইসি জানিয়েছে, বাকি প্রার্থীদের প্রার্থিতা বাতিল করা হয়েছে। তাদের কেউ কেউ প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

সব মিলিয়ে ইসিতে মোট ৬৬১টি আপিল জমা পড়েছে। এর মধ্যে রিটার্নিং কর্মকর্তাদের মনোনয়ন বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে ৬১১টি এবং মনোনয়নপত্র বৈধতার বিরুদ্ধে ছিল ৩০টি আপিল।

৩০টি আপিল এখনো ইসির শুনানির জন্য রাখা হয়নি।

আজ ইসির শুনানিতে মুন্সিগঞ্জ-১ আসনে বিকল্পধারার মাহী বি চৌধুরী, কিশোরগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী নাসিরুল ইসলাম খান, নোয়াখালী-২ আসনে জাপা মনোনীত প্রার্থী তালেবুজ্জামান ও খুলনা-৪ আসনে তৃণমূল বিএনপির কো-চেয়ারম্যান শেখ হাবিবুর রহমান প্রার্থিতা ফিরে পেয়েছেন।

এছাড়া, টাঙ্গাইল-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার, যশোর-২ আসনের এস এম হাবিবুর রহমান, জামালপুর-২ আসনের জিয়াউল হক, চট্টগ্রাম-৮ আসনের আবদুস সালাম, বরগুনা-১ আসনের খলিলুর রহমান প্রার্থিতা ফিরে পেয়েছেন।

বাতিল হয়েছে টাঙ্গাইল-৫ স্বতন্ত্র প্রার্থী খন্দকার আহসান হাবিব, জামালপুর-২ আসনে জাকের পার্টির প্রার্থী আবদুল হালিম মন্ডল, স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনা, চট্টগ্রাম-৪ আসনের মোহাম্মদ ইমরানের প্রার্থিতা।

Comments