সিলেট-২

গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খানের মনোনয়নপত্র বাতিল

কারণ হিসেবে জানানো হয়, মনোনয়নপত্রে মোকাব্বির খান নিজেকে গণফোরামের নির্বাহী সভাপতি হিসেবে উল্লেখ করেছেন। কিন্তু এর সপক্ষে কোনো প্রমাণ তিনি হাজির করতে পারেননি।
মোকাব্বির খান। ফাইল ছবি

সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান।

আজ রবিবার মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে মোকাব্বির খানের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এর কারণ হিসেবে জানানো হয়, মনোনয়নপত্রে মোকাব্বির খান নিজেকে গণফোরামের নির্বাহী সভাপতি হিসেবে উল্লেখ করেছেন। কিন্তু এর সপক্ষে কোনো প্রমাণ তিনি হাজির করতে পারেননি।

একই আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইয়াহইয়াহ চৌধুরীর মনোনয়নপত্র কর সংক্রান্ত কাগজপত্র জমা না দেওয়ার কারণে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

এ আসনের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের মনোনয়ন বাতিল করা হয় গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার আগে মেয়র পদ থেকে পদত্যাগ না করার কারণে।

এ ছাড়া এই আসনে জমা পড়া মোট ১৪টি মনোনয়নপত্রের মধ্যে জাতীয় পার্টির বিকল্প প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী, তৃণমূল বিএনপির বিকল্প প্রার্থী মোহাম্মদ আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী আবুল কালাম আজাদ এবং স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন ও মোশাহিদ আলীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

পাশাপাশি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুর রহমান চৌধুরী, তৃণমূল বিএনপির প্রার্থী মোহাম্মদ আবদুল মান্নান খান, জাকের পার্টির প্রার্থী মো. ছায়েদ মিয়া মিয়া, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মনোয়ার হোসেন, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী মো. জহির ও স্বতন্ত্র প্রার্থী আলতাফুর রহমান সোহেলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

Comments