ফেসবুকে রিপোর্ট করে পোস্ট মুছে ফেলায় আমাদের সফলতা বেড়েছে: মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তি বাংলাদেশে যেভাবে শেকড় গেড়েছে তা উপড়ে ফেলা একটা বিরাট চ্যালেঞ্জ।
ডাক ও টেলিযোগযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবিটি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়া

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, 'ফেসবুকের বিভিন্ন পোস্ট রিপোর্ট করে মুছে ফেলার ক্ষেত্রে আগে আমাদের সফলতার হার ছিল ৫ ভাগ, এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৪০ ভাগ।'

বিটিআরসির মাধ্যমে বিভিন্ন অনলাইন পোর্টালের আপত্তিকর পোস্ট ও কমেন্ট মুছে ফেলার জন্য একটি অ্যাপ তৈরির পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেন, মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তি বাংলাদেশে যেভাবে শেকড় গেড়েছে তা উপড়ে ফেলা একটা বিরাট চ্যালেঞ্জ।

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শনিবার এক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন মোস্তাফা জব্বার। 'বঙ্গবন্ধু ও ধর্মনিরপেক্ষতা: সামাজিক যোগাযোগ মাধ্যমে মৌলবাদ প্রতিরোধ' শীর্ষক আলোচনা সভাটি আয়োজন করে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির অস্ট্রেলিয়া শাখা।

নির্মূল কমিটির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান অতিথির ভাষণে মোস্তাফা জব্বার বলেন, মৌলবাদী সন্ত্রাস নির্মূলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ভূমিকা অগ্রণী। আমরা সন্ত্রাস নির্মূলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের এ বিষয়ে সচেতন করার উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছি।

তিনি আরও বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় মৌলবাদ ও সাম্প্রদায়িকতা একটি বড় চ্যালেঞ্জ। স্বাধীনতাবিরোধী অপশক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিসহ দেশের শান্তি, অগ্রগতি ও স্থিতিশীলতা নষ্টের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী শুধু ফেসবুক ব্যবহার করছে না, ওরা ইনস্টাগ্রাম, ইউটিউব, লিংকডইনসহ আরও অনেক মাধ্যম ব্যবহার করছে। আমাদের শুধু ফেসবুকের দিকে খেয়াল রাখলে চলবে না। অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর দিকেও আমাদের খেয়াল রাখতে হবে।

Comments