র‌্যাবের ৬ ব্যাটালিয়নে নতুন সিও, ৫ উইংয়ে নতুন পরিচালক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে রদবদল এসেছে। সংস্থাটির ৬ ব্যাটালিয়নে নতুন কমান্ডিং অফিসার (সিও) এবং ৫ উইংয়ে নতুন পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।
র‍্যাব

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে রদবদল এসেছে। সংস্থাটির ৬ ব্যাটালিয়নে নতুন কমান্ডিং অফিসার (সিও) এবং ৫ উইংয়ে নতুন পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

আজ সোমবার র‌্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সই করা প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেওয়া হয়।

লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসানকে র‌্যাব-৮ এর সিও, লেফটেন্যান্ট কর্নেল আবদুর রহমানকে র‌্যাব-৪ এর সিও, অতিরিক্ত উপমহাপরিদর্শক আনোয়ার হোসেন খানকে র‌্যাব-২, মারুফ হোসেনকে র‌্যাব-১২, মোহাম্মদ ফরিদ উদ্দিনকে র‍্যাব-১০ এবং মোহাম্মদ মহিবুল ইসলাম খানকে র‍্যাব-১৪ এর সিও করা হয়েছে।

উল্লেখ্য মোট ১৫টি ব্যাটালিয়ন নিয়ে র‍্যাব গঠিত।

এদিকে, র‌্যাব সদর দপ্তরের মোট ৯টি উইংয়ের মধ্যে ৫টিতে নতুন পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

তাদের মধ্যে লেফটেন্যান্ট কর্নেল জিয়াউর রহমান তালুকদারকে র‌্যাব সদর দপ্তরের অপারেশনস উইংয়ের পরিচালক, লেফটেন্যান্ট কর্নেল আবু নাঈম মো. তালাতকে প্রশাসন ও অর্থ উইংয়ের পরিচালক, অতিরিক্ত ডিআইজি মো. রোকনুজ্জামানকে কমিউনিকেশন উইংয়ের পরিচালক, অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলাম গণিকে প্রশিক্ষণ উইংয়ের পরিচালক এবং অতিরিক্ত ডিআইজি আলিমুজ্জামানকে র‌্যাব সদর দপ্তরের তদন্ত উইংয়ের পরিচালক করা হয়েছে।

একই আদেশে র‌্যাব-৪ এর পুলিশ সুপার জয়িতা শিল্পীকে র‌্যাব-১৪ তে, র‍্যাব-১৪ এর পুলিশ সুপার মাসুরা বেগমকে র‍্যাব-৪ এ, ক্যাপ্টেন ফয়সাল ইবনে মঈনকে র‌্যাব সদর দপ্তরের প্রশাসন ও অর্থ শাখায়, লেফটেন্যান্ট আবুল হাসেম সবুজকে র‌্যাব-১২ তে, অতিরিক্ত সুপার মো. পুলিশের মতিয়ার রহমানকে র‌্যাব-১১ তে এবং অতিরিক্ত এসপি কামরুল হাসানকে র‌্যাব-৩ এ পদায়ন করা হয়েছে।

এদিকে রমনা, গুলশান, শাহবাগ, তুরাগ ও বিমানবন্দর থানার ওসি পদে রদবদল করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি সদর দপ্তরের এক আদেশে বলা হয়, গুলশান থানার ওসি আবুল হাসানকে রমনা থানায়, বিমানবন্দর থানার ওসি বি এম ফরমান আলীকে গুলশানের ওসি, শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদারকে তুরাগ থানার ওসি, রমনার ওসি মনিরুল ইসলামকে বিমানবন্দর থানার এবং রমনা থানার পরিদর্শক (তদন্ত) নুর মোহাম্মদকে শাহবাগ থানার ওসি করা হয়েছে।

Comments