মিরপুরে দুই বোনের ওপর হামলা: মূল আসামী গ্রেফতার

রাজধানীর মিরপুরে যমজ দুই বোনের ওপর হামলা মামলার মূল আসামীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় গত ১৯ অক্টোবর কলেজ থেকে ফেরার পথে হামলার শিকার হন এই দুই বোন।
যমজ দুই বোনের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ। স্টার ফাইল ফটো।
যমজ দুই বোনের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ। স্টার ফাইল ফটো।

রাজধানীর মিরপুরে যমজ দুই বোনের ওপর হামলা মামলার মূল আসামীকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় গত ১৯ অক্টোবর কলেজ থেকে ফেরার পথে হামলার শিকার হন এই দুই বোন।

আজ সকালে র‍্যাবের পক্ষ থেকে পাঠানো এক খুদে বার্তায় জীবন করিম ওরফে বাবুকে (৩০) গ্রেফতারের খবরটি জানানো হয়। সে স্থানীয় একটি খাবারের দোকানের মালিক।

স্থানীয় ব্যবসায়ীরা হামলাকারীর পরিচয় সম্পর্কে র‍্যাবকে জানানোর পর র‍্যাব-৪ এর একটি দল জীবনকে গ্রেফতার করে।

হামলার শিকার ১৬ বছর বয়সী দুই বোন মিরপুরের চিড়িয়াখানা রোডের বিসিআইসি কলেজের এইচএসসি শিক্ষার্থী। অভিযোগ রয়েছে, সকাল সাড়ে ১১টার দিকে কলেজ থেকে বাসায় ফেরার পথে এক বোনকে উত্যক্ত করে জীবন। এর প্রতিবাদ করায় জীবন ক্ষিপ্ত হয়ে গালাগাল শুরু করে ও চড় মারে।

ঘটনা দেখে অপর বোন এগিয়ে গেলে জীবন আরও ক্ষিপ্ত হয়ে দুই জনকেই লাথি মারতে শুরু করে। জীবনের হাত থেকে রক্ষা পেতে তারা দৌড়ে কলেজের দিকে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু এতেও শেষ রক্ষা হয়নি। বখাটে জীবন একটি বাঁশের লাঠি নিয়ে তাদের ধাওয়া করে পেটাতে শুরু করে। এসময় কয়েকজন সহপাঠী এগিয়ে আসলে ওই বখাটের ১০ জনের মতো সহযোগী ছাত্রদের বাধা দেয়।

ছাত্ররা আহত দুই বোনকে উদ্ধার করে কলেজের অধ্যক্ষের কক্ষে নিয়ে গেলে তাদেরকে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।

এই হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঘটনার পরদিন কলেজের সামনে মানবন্ধন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

Click here to read the English version of this news

Comments