বাংলাদেশ

ক্লাসের পড়া না করায় তৃতীয় শ্রেণির ৫ শিক্ষার্থীকে অতিরিক্ত পানি খাইয়ে শাস্তি

বরিশাল জেলা প্রশাসন পরিচালিত একটি মাধ্যমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির পাঁচ শিক্ষার্থীকে অতিরিক্ত পানি খাইয়ে শাস্তি দেয়ার অভিযোগ উঠেছে।
বরিশাল
স্টার অনলাইন গ্রাফিক্স

বরিশাল জেলা প্রশাসন পরিচালিত একটি মাধ্যমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির পাঁচ শিক্ষার্থীকে অতিরিক্ত পানি খাইয়ে শাস্তি দেয়ার অভিযোগ উঠেছে।  

এই ঘটনায় অভিযুক্ত শিক্ষককে বুধবার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন, কালেকটরেট স্কুল ও কলেজের জন্য জেলা প্রশাসকের পক্ষে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনদিপ ঘড়াই।

তিনি বলেন, স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আমাদের বিষয়টি জানালে আমরা গুরুত্বের সাথে নিয়ে অভিযুক্ত শিক্ষককে সাথে সাথে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। সেই সাথে বরিশাল সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে প্রধান করে তদন্ত রিপোর্ট তিন দিনের মধ্যে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়ে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অলিউল ইসলাম জানান, ইংরেজির শিক্ষক মো. মামুন পাঁচ ছাত্র হোম ওয়ার্ক না করে আসায় তাদের প্রত্যেককে ৫০০ এম এল এর দুই বোতল পানি পান করিয়েছে। এর ফলে দুই জন শ্রেণি কক্ষে বমি করে দেয়।

তিনি জানান, এই ঘটনায় অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়েছে বুধবার বিকেলে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোহেল মারুফ জানান, যা ঘটেছে তা অমানবিক। তদন্ত রিপোর্ট এলেই তার বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

ভুক্তভোগী এক শিক্ষার্থীর বাবা মাহমুদুন্নবী সুমন জানান মঙ্গলবার বিকেলে আমার ছেলে সুস্থ অবস্থায় স্কুলে গিয়ে অসুস্ত অবস্থায় বাড়িতে আসে। পরে জিজ্ঞেস করলে  বলে স্কুলের পড়া না করায় তাদের অতিরিক্ত পানি খাইয়ে শাস্তি দিয়েছে স্কুলের শিক্ষক।

Comments