মৌলভীবাজারে ৬টি একনলা বন্দুকসহ ৪ ভারতীয় নাগরিক আটক

মৌলভীবাজারের কমলগঞ্জে ৬টি একনলা বন্ধুকসহ ৪ ভারতীয় নাগরিককে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে।
মৌলভীবাজার
স্টার অনলাইন গ্রাফিক্স

মৌলভীবাজারের কমলগঞ্জে ৬টি একনলা বন্ধুকসহ ৪ ভারতীয় নাগরিককে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলের দিকে উপজেলার সীমান্তবর্তী ৯নং ইসলামপুর ইউনিয়নের বাঘাছড়া চা বাগান এলাকা থেকে স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- ভারতের ত্রিপুরা রাজ্যের রইসাবাড়ি গ্রামের সতিন্দ্র রিয়াং (২১), ফটিকরায় থানার ডিসন কলোনী এলাকার নিরঞ্জ রিয়াং (২৮), সম্রাট রিয়াং (২১) ও সুমিরন রিয়াং (৩১)।

৬ ভারতীয় নাগরিক অনুপ্রবেশকারীর মধ্যে ৪ জনকে আটক করা হলেও জয়ন্ত রিয়াং (৩৪) ও তৈশা রিয়াং (৪০) নামে দুজন পালিয়ে যায়।

ইসলামপুর ইউপি চেয়ারম্যান সুলেমান হোসেন বলেন, 'ভারতীয় সীমান্ত ঘেষা ইসলামপুর ইউনিয়নের বাঘাছড়া চা বাগান এলাকায় হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে কয়েকজন যুবককে ঘুরতে দেখে স্থানীয়রা আমাকে জানান। আমি কমলগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় অস্ত্রধারী ভারতীয় নাগরিকদের আটক করে স্থানীয় কুরমা বিজিবি ক্যাম্পে হস্তান্তর করি।'

এ বিষয়ে কুরমা বিজিবি ক্যাম্পের সুবেদার নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো তথ্য দিতে পারবেন না বলে জানান।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, 'খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী, ইউপি চেয়ারম্যান, পুলিশ ও বিজিবি সদস্যরা দেশীয় প্রযুক্তিতে তৈরী ৬টি একনলা বন্দুকসহ ৪ জন ভারতীয় নাগরিককে আটক করে কুরমা বিজিবি ক্যাম্পে নিয়ে আসেন।'

'এই অস্ত্র দিয়ে তারা বনের বানর ও শুকর শিকার করে থাকে,' বলেন তিনি।  

শ্রীমঙ্গলস্থ ৪৬ ব্যাটেলিয়ানের অধিনায়কের মাধ্যমে আইনানুগভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Comments