বিএনপির ঢাকার সমাবেশ ঘিরে টহল, চেকপোস্ট ও গোয়েন্দা নজরদারি থাকবে: র‌্যাব

ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন এলিট ফোর্সের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
moin.jpg
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। ফাইল ছবি

ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন এলিট ফোর্সের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আজ সোমবার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া অফিসে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, 'র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট, স্পেশাল ফোর্স, স্পেশাল ডগ স্কোয়াড এবং হেলিকপ্টার ইউনিট সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে। অন্যদিকে, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাবের গোয়েন্দা বিভাগকে সাদা পোশাকে মোতায়েন করা হবে।'

এলিট ফোর্সের নিরাপত্তা প্রস্তুতি নিয়ে এক প্রশ্নের জবাবে কমান্ডার মঈন বলেন, 'এই মুহূর্তে দেশে স্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। সরকার ও রাজনৈতিক দলগুলো তাদের রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছে এবং র‌্যাব সাধারণত অপরাধী, মাদক ব্যবসায়ী, অবৈধ অস্ত্রধারী এবং যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়েছে, তাদের গ্রেপ্তারে আস্থা অর্জন করেছে।'

এ ছাড়া, বিএনপির ঢাকার সমাবেশকে কেন্দ্র করে রুটিন টহল দল, চেকপোস্ট ও গোয়েন্দা নজরদারি থাকবে, যাতে যেকোনো ধরনের নাশকতার চেষ্টা ঠেকানো যায়।

এর আগে, ২৭ সেপ্টেম্বর ১০টি বিভাগীয় শহরে ধারাবাহিক জনসভার ঘোষণা দেয় বিএনপি। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় শেষ জনসভা করে বিভাগীয় কর্মসূচি শেষ করবে দলটি।

বিএনপি দীর্ঘদিন ধরে দাবি করে আসছে যে, আগামী সাধারণ নির্বাচন কোনো রাজনৈতিক সরকারের অধীনে নয়, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে। সংবিধানে এ ধরনের কোনো বিধান না থাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগ এই দাবি পুরোপুরি প্রত্যাখ্যান করে আসছে।

Comments

The Daily Star  | English
IMF lowers Bangladesh’s economic growth

IMF calls for smaller budget amid low revenue receipts

The IMF mission suggested that the upcoming budget, which will be unveiled in the first week of June, should be smaller than the projection, citing a low revenue collection, according to a number of finance ministry officials who attended the meeting.

1h ago