বাংলাদেশ

নয়াপল্টনে সন্দেহ হলেই আটক

রাজধানীর নয়াপল্টন এলাকায় সন্দেহভাজনদের তল্লাসী করছে পুলিশ। এ সময় কাউকে সন্দেহভাজন মনে হলে তাকে আটক করা হচ্ছে।
নয়াপল্টনে সন্দেহ হলেই আটক
সাদা পোশাক পরা অবস্থায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রবিন নামে একজনকে আটক করে নিয়ে যাচ্ছে। ছবি: প্রবীর দাশ/ স্টার

রাজধানীর নয়াপল্টন এলাকায় সন্দেহভাজনদের তল্লাসী করছে পুলিশ। এ সময় কাউকে সন্দেহভাজন মনে হলে তাকে আটক করা হচ্ছে।

আজ শুক্রবার সকাল থেকে নয়াপল্টন এলকায় এ চিত্র দেখা গেছে।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, নয়াপল্টন এলাকায় কোনো মোটরসাইকেল চালক দেখলে কিংবা কাউকে ভিডিও করতে দেখলে তল্লাসি করছে পুলিশ। 

এ ছাড়া সাধারণ মানুষদের নয়াপল্টন জামে মসজিদে জুম্মার নামাজে যেতে দিচ্ছে না পুলিশ। পাশের অন্য কোনো মসজিদে যেতে বলা হচ্ছে। 

পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আবুল হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'সকাল থেকেই তিনি নয়াপল্টন এলাকায় দায়িত্ব পালন করছেন। এই এলাকায় কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা তৎপর আছি। নিরাপত্তার কারণেই এই এলাকায় সন্দেহজনক কাউকে দেখলেই তল্লাশি করা হচ্ছে। নাইটিঙ্গেল মোড় থেকে ৪ জনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে।'

আজ শুক্রবার সকাল সাড়ে ১১টা থেকে রাজধানীর নয়াপল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত রাস্তা ব্যারিকেড দিয়ে বন্ধ রেখেছে পুলিশ। ওই এলাকায় যত অলিগলি আছে, সেখানে চলাচলও বন্ধ করে দিয়েছে তারা। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ। পুরো পল্টন এলাকায় ৩০০ থেকে ৪০০ পুলিশ নিয়োজিত আছেন।

পুলিশের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, নয়াপল্টন এলাকায় বিএনপির নেতাকর্মীরা যেন অবস্থান নিতে না পারে, সেজন্য পুরো এলাকার নিয়ন্ত্রণ নিয়েছেন তারা। পরিস্থিতি বিবেচনায় এই এলাকায় সাধারণ মানুষকে আসতে দেওয়া হচ্ছে না। সাধারণ মানুষের নিরাপত্তার জন্যই তা করা হচ্ছে বলে দাবি করেন তারা।

 

Comments