পরিপূর্ণ দক্ষতা-অভিজ্ঞতা দিয়ে কাজ করবো: মাহবুব হোসেন

নবনিযুক্ত মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেছেন, নতুন দায়িত্বে সমন্বয় বৃদ্ধি করা হবে প্রথম কাজ। আর আসন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় এটিই হবে শক্তি।
মন্ত্রিপরিষদ সচিব
মাহবুব হোসেন | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

নবনিযুক্ত মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেছেন, নতুন দায়িত্বে সমন্বয় বৃদ্ধি করা হবে প্রথম কাজ। আর আসন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় এটিই হবে শক্তি।

আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, সেখানে কী কী চ্যালেঞ্জ থাকতে পারে বলে মনে করেন—এমন প্রশ্নের জবাবে মাহবুব বলেন, প্রশাসনের বৈশিষ্ট হলো এটি ধারাবাহিকভাবে চলে, আইন-বিধি-নীতিমালা অনুযায়ী চলে। এই ধারাবাহিকতা কখনো ব্যাহত হয় না। ধারাবাহিকতা যেন ব্যাহত না হয় আমাদের কাজ সেটি। যে চ্যালেঞ্জই আসুক না কেন, যে কাজ আগ্রগামী কাজ হিসেবে আমরা চিহ্নিত করি না কেন, পরিপূর্ণ দক্ষতা-অভিজ্ঞতা দিয়ে আমরা সেটি করবো। আমাদের তরফ থেকে এটুকু আমি বলতে পারি।

তিনি আরও বলেন, আমার প্রথম কাজটি হবে সব পর্যায়ে, সব মন্ত্রণালয়-দপ্তরে সমন্বয় বৃদ্ধি করা। আমাদের যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলার শক্তি হবে এটি।

জ্বালানি মন্ত্রণালয় একটি চ্যালেঞ্জিং সময় পার করছে। যিনি আসছেন, তার জন্য কী ধরনের চ্যালেঞ্জ থাকবে বলে মনে করছেন জানতে চাইলে মাহবুব বলেন, যিনি আসছেন তারও সুদীর্ঘ চাকরি জীবনের অভিজ্ঞতা রয়েছে। বৈশ্বিক পরিস্থিতির কারণে জ্বালানি খাতের যে চ্যালেঞ্জগুলো তৈরি হয়েছিল, আমি বলবো, সেগুলো সাফল্যের সঙ্গে আমরা মোকাবিলা করতে পারছি। আমরা অনেকগুলো কাজ হাতে নিয়েছি। নতুন যিনি জ্বালানি সচিব হিসেবে যোগদান করবেন তিনি কাজগুলো সম্পন্ন করতে পারলে আমাদের অবস্থান অন্যান্য যে কোনো সময়ের চেয়ে সুদৃঢ় হবে।

মাহবুব হোসেনকে নতুন মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ দিয়ে আজ প্রজ্ঞাপন প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

Comments