ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীদের আদালত বর্জন বাড়ল আরও ৩ দিন

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির চলমান আদালত বর্জন কর্মসূচি আরও ৩ দিন বাড়ানো হয়েছে। ফলে আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে এই কর্মসূচি।
আজ পূর্বঘোষিত ৩দিনের কর্মসূচি শেষ হওয়ার কথা থাকলেও বিকেলে সাধারণ সভা করে কর্মসূচি আরও দীর্ঘয়িত করার সিদ্ধান্ত নেয় আইনজীবী সমিতি। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির চলমান আদালত বর্জন কর্মসূচি আরও ৩ দিন বাড়ানো হয়েছে। ফলে আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে এই কর্মসূচি।

আজ সোমবার পূর্বঘোষিত ৩দিনের কর্মসূচি শেষ হওয়ার কথা থাকলেও বিকেলে সাধারণ সভা করে কর্মসূচি আরও দীর্ঘায়িত করার সিদ্ধান্ত নেয় আইনজীবী সমিতি।

সাধারণ সভা শেষে আজ সন্ধ্যায় আইনজীবী সমিতির সভাপতি মো. তানবীর ভূঁঞা ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল দ্য ডেইলি স্টারকে জানান, প্রথম দফায় ঘোষিত আদালত বর্জন কর্মসূচি আজকে শেষ হয়েছে। তবে দাবি আদায় না হওয়ায় সমিতির পক্ষ থেকে নতুন করে আরও ৩ দিন আদালত বর্জন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইনজীবী সমিতি জানায়, নতুন ঘোষিত কর্মসূচি অনুযায়ী চলতি সপ্তাহের মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালত এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কোনো বেঞ্চেই যাবেন না আইনজীবীরা। এর আগে প্রথম দফায় ঘোষিত কর্মসূচির শেষ দিনেও সকাল থেকে আদালতে যাননি তারা। সমিতি ভবন চত্বরে সামিয়ানা টানিয়ে সেখানে অবস্থান নিয়ে এক দফা দাবিতে তারা কর্মসূচি পালন করেন। এতে করে আদালতের কার্যক্রম অচল হয়ে পড়ে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজসহ ২ বিচারক ও নাজিরের অপসারণ চেয়ে জেলার সব আদালত গত বৃহস্পতিবার থেকে ৩ কার্যদিবসের জন্য বর্জন করেন আইনজীবীরা। এর আগে বিচারকের সঙ্গে অসদাচরণ ও কর্মচারীদের মারধরের অভিযোগ তুলে গত বুধবার এজলাসে তালা ঝুলিয়ে কর্মবিরতি পালন করেন আদালতের কর্মচারীরা। সবমিলিয়ে এখন পর্যন্ত টানা ৪ কার্যদিবস ধরে কার্যত অচল ব্রাহ্মণবাড়িয়ার আদালতের কার্যক্রম।এতে ভোগান্তিতে পড়ছেন বিচারপ্রার্থীরা।

Comments