‘অনলাইন পত্রিকা মনিটরিংয়ে কাজ করছে গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল’

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, অনলাইন পত্রিকার কার্যক্রম মনিটরিংয়ের জন্য তথ্য অধিদপ্তরের গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল কাজ করছে। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ভুয়া বা বিকৃত খবর-গুজব মনিটরিং ও এর সত্যতা যাচাই-বাছাইয়ের জন্য পৃথক ২টি কমিটি কাজ করছে।
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, অনলাইন পত্রিকার কার্যক্রম মনিটরিংয়ের জন্য তথ্য অধিদপ্তরের গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল এবং গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ভুয়া বা বিকৃত খবর-গুজব মনিটরিং ও এর সত্যতা যাচাই-বাছাইয়ের জন্য পৃথক ২টি কমিটি কাজ করছে।

আজ সোমবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে অনলাইন পোর্টাল মনিটরিং সংক্রান্ত প্রশ্নে তিনি এ কথা বলেন।

সরকারি দলের দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, 'বর্তমানে দেশে নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল ১৬২টি, দৈনিক পত্রিকার নিবন্ধিত অনলাইন পোর্টাল ১৬৯টি এবং টিভি চ্যানেলের অনলাইন পোর্টাল ১৫টিসহ মোট ৩৪৬টি অনলাইন পোর্টাল আছে।'

সরকারি দলের সংসদ সদস্য আলী আজমের প্রশ্নের জবাবে সংসদে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, 'বর্তমানে দেশে ১৫টি চিনিকল রয়েছে। এর মধ্যে একটি লাভজনক এবং অবশিষ্ট ১৪টি অলাভজনক।'

Comments

The Daily Star  | English

‘Will implement Teesta project with help from India’

Prime Minister Sheikh Hasina has said her government will implement the Teesta project with assistance from India and it has got assurances from the neighbouring country in this regard.

1h ago