ব্রিটানিয়া ইকোনমিক্যাল সাপোর্ট ট্রাস্টের সম্মাননা পেলেন ডা. জাফরুল্লাহ

লন্ডন ভিত্তিক সংগঠন ‘ব্রিটানিয়া ইকোনমিকাল সাপোর্ট ট্রাস্ট’ থেকে সম্মাননা পেয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। মুক্তিযুদ্ধের সময় থেকে গরিবদের চিকিৎসা সেবায় অবদান এবং ১৯৮২ সালের জাতীয় ওষুধ নীতি ঘোষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তাকে এই সম্মাননা দেওয়া হয়।
ডা. জাফরুল্লাহ চৌধুরীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ‘ব্রিটানিয়া ইকোনমিক্যাল সাপোর্ট ট্রাস্ট’ এর সভাপতি এডভোকেট আব্দুল হালিম বেপারী। ছবি: সংগৃহীত

লন্ডন ভিত্তিক সংগঠন 'ব্রিটানিয়া ইকোনমিকাল সাপোর্ট ট্রাস্ট' থেকে সম্মাননা পেয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। মুক্তিযুদ্ধের সময় থেকে গরিবদের চিকিৎসা সেবায় অবদান এবং ১৯৮২ সালের জাতীয় ওষুধ নীতি ঘোষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তাকে এই সম্মাননা দেওয়া হয়।

আজ রোববার দুপুরে ধানমন্ডির বাসভবনে ডা. জাফরুল্লাহ চৌধুরীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন 'ব্রিটানিয়া ইকোনমিক্যাল সাপোর্ট ট্রাস্ট' এর সভাপতি এডভোকেট আব্দুল হালিম বেপারী।

এ সময় উপস্থিত ছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরীর সহধর্মিণী ও নারীপক্ষের সদস্য শিরিন হক, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, গণস্বাস্থ্য বেসিক কেমিকেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর আব্দুল নকীব, গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম।

আব্দুল হালিম বেপারী বলেন, 'ডা. জাফরুল্লাহ চৌধুরী মহান স্বাধীনতা যুদ্ধকালীন সময় থেকে দীর্ঘ ৫১ বছর দেশের গরিব অসহায়দের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তিনি শিক্ষা, চিকিৎসা, গরিবদের সাহায্যের জন্য গণস্বাস্থ্য কেন্দ্র তৈরি করে মানবতার ফেরিওয়ালা হয়েছেন। আমাদের সংগঠনের পক্ষ থেকে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সম্মাননা দিতে পেরে আমারা গর্বিত।

এ সময় এডভোকেট আব্দুল হালিম বেপারী বলেন, ব্রিটানিয়া ইকোনমিক্যাল সাপোর্ট ট্রাস্ট তাদের নিজস্ব তহবিল থেকে গণস্বাস্থ্যের ওষুধ আফ্রিকার বিভিন্ন দেশে গরিবদের মাঝে বিনামূল্যে বিতরণের সিদ্ধান্ত নিয়েছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, 'আমরা সম্মিলিতভাবে স্বাধীনতা অর্জন করেছি। এখন দেশে এবং প্রবাসী সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে বাংলাদেশের জনগণ স্বপ্ন পূরণে এগিয়ে যাবে। এডভোকেট আব্দুল হালিম বেপারী সোমালিয়াসহ আফ্রিকার দেশগুলোতে গণস্বাস্থ্যের ওষুধ রপ্তানির যে উদ্যোগ নিয়েছেন তা সফল হলে ওষুধ রপ্তানিতে আমরা বিশ্বে কয়েক ধাপ এগিয়ে যাব।

Comments