বাংলাদেশ

শ্রীপুরে অচেতন অবস্থায় রোহিঙ্গা যুবক উদ্ধার

অসুস্থ থাকায় তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়
শ্রীপুরে অচেতন অবস্থায় রোহিঙ্গা যুবক উদ্ধার
রুবেল মোহাম্মদ। ছবি:স্টার

গাজীপুরের শ্রীপুরে এক রোহিঙ্গা যুবককে অচেতন অবস্থায় উদ্ধার করেছে এলাকাবাসী।

গত সোমবার রাত সাড়ে ১০টায় শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের গোলাঘাট বাজারের রেললাইনের পাশ থেকে তাকে উদ্ধার করা হয়। সেই যুবকের নাম রুবেল মোহাম্মদ (২২)। তিনি বর্তমানে শ্রীপুর থানা পুলিশ হেফাজতে রয়েছেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান মঙ্গলবার বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

রুবেল মোহাম্মদ মিয়ানমারের রাখাইন অঞ্চলের মুন্ডু এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে। বর্তমানে তিনি কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের পানবাজার ২ নম্বর ক্যাম্পে বসবাস করেন।

বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন জানান, সোমবার সন্ধ্যায় স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন গোলাঘাট এলাকায় অচেতন অবস্থায় এক যুবক পড়ে আছে। পরে তিনি স্থানীয় ইউপি সদস্য ও গ্রাম পুলিশের সহযোগিতায় ওই যুবককে উদ্ধার করেন। অসুস্থ থাকায় তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আসমাউল হুসনা বলেন, অসুস্থ ও অচেতন অবস্থায় ওই যুবককে রাত সাড়ে ১১টার দিকে হাসপাতালে নিয়ে আসে কয়েকজন। প্রাথমিক চিকিৎসার কিছুক্ষণ পর তার জ্ঞান ফিরলে নিজেকে রোহিঙ্গা বলে পরিচয় দেন। পরিচয় শুনে হাসপাতাল থেকে শ্রীপুর থানাকে বিষয়টি অবগত করা হয়। পুলিশ এসে ওই যুবককে নিয়ে গেছে। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, রোহিঙ্গা যুবককে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে নিয়ে আসে। পরে হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে রাতেই ওই যুবককে পুলিশ হেফাজতে নেওয়া হয়। আদালতের মাধ্যমে তাকে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হবে।

Comments