বাংলাদেশ

শেখ হাসিনাকে অনেক আগেই শান্তিতে নোবেল দেওয়া উচিত ছিল: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্বনেতা। তার মানবিক কর্মকাণ্ডের জন্য তিনি মাদার অফ হিউম্যানিটি নামে আখ্যায়িত হয়েছেন।’
শরীয়তপুরের ভেদেরগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: স্টার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক আগেই শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

আজ বৃহস্পতিবার শরীয়তপুরের ভেদেরগঞ্জ উপজেলার ভেদেরগঞ্জ থানার ৩ তলা ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্বনেতা। তার মানবিক কর্মকাণ্ডের জন্য তিনি মাদার অফ হিউম্যানিটি নামে আখ্যায়িত হয়েছেন। আমি মনে করি, অনেক আগেই শান্তির জন্য তাকে নোবেল পুরস্কার দেওয়া উচিত ছিল। কেন যে তিনি নোবেল পুরস্কার পাবেন না, তার বোধহয় কোনো যুক্তি নেই। আমরা বাংলাদেশের মানুষ মনে করি তিনি নোবেল পুরস্কারের চেয়েও আরো বেশি শান্তির জন্য, মানবতার জন্য ও দেশের জন্য করে যাচ্ছেন।'

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা মওকুফ নিয়ে সরকার কী ভাবছে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'খালেদা জিয়ার আত্মীয়দের আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী তাকে ঘরে বসে চিকিৎসাসেবা নেওয়ার সুযোগ করে দিয়েছিলেন। সেটার একটা সময় নির্ধারণ করে দিয়েছিলেন। সেই সময় শেষ হয়ে যাচ্ছে বলে তারা আবার আবেদন করেছেন। সেই আবেদন আমরা যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে নিচ্ছি।'

'সেটা আইন মন্ত্রণালয়ে যাবে, সেখান থেকে প্রধানমন্ত্রীর কাছে যাবে। তখন সেই আবেদন গৃহীত হবে কি না তা জানতে আরো কয়েকদিন অপেক্ষা করতে হবে', যোগ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর ২ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু,শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক পারভেজ হাসান, পুলিশ সুপার সাইফুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

 

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

6h ago