বাংলাদেশ

বৈরী আবহাওয়ায় টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে জাহাজ বন্ধ, হাজার পর্যটক আটকা

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৈরী আবহাওয়ার কারণে আজ রোববার সকাল থেকে কক্সবাজারের টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ করে দিয়েছে টেকনাফ উপজেলা প্রশাসন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এতে সেন্টমার্টিনে হাজারখানেক পর্যটক আটকা পড়েছেন বলে জানিয়েছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ার‌ম্যান মো. মুজিবুর রহমান।

এ বিষয়ে ইউএনও কামরুজ্জামান বলেন, 'আবহাওয়া খানিকটা বৈরী। তাই আমরা কোনো ঝুঁকি নিতে চাইনি। তাই জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।'

পরিস্থিতি স্বাভাবিক হলে আবার এই রুটে জাহাজ চলাচল শুরু হবে বলেও মন্তব্য করেন তিনি। আরও জানান, যেসব পর্যটক সেন্ট মার্টিন যেতে টিকিট নিয়েছেন তাদের টাকা ফেরত দিতে বলা হয়েছে।

সাগর উত্তাল হওয়ার পাশাপাশি কালবৈশাখী ঝড়ের আশঙ্কায় দুর্ঘটনা এড়াতে গত বছরের ৩১ মার্চ থেকে টেকনাফ-সেন্ট মার্টিন, সেন্ট মার্টিন-কক্সবাজার ও সেন্ট মার্টিন-চট্টগ্রাম­ নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয় জেলা প্রশাসন।

ওই সময় এ ৩টি নৌপথে ১২টি জাহাজ চলাচল করছিল। একই বছরের ২৯ সেপ্টেম্বর কক্সবাজারে আয়োজিত এক সেমিনারে পর্যটনসচিব মো. মোকাম্মেল হোসেন সেন্ট মার্টিন-টেকনাফ নৌপথে নাফ নদীর নাব্যতা সংকট ও একাধিক বালুচর জেগে ওঠার কথা বলে জাহাজ চলাচল বন্ধের কথা জানান।

এরপর আবার ১ নভেম্বর থেকে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখে প্রশাসন।

পরে চলতি বছরের ১৩ জানুয়ারি থেকে পুনরায় এই রুটে জাহাজ চলাচল শুরু হয়।

Comments