বাংলাদেশ

রোকিয়া আফজাল রহমানের জানাজা আজাদ মসজিদে বাদ আসর

আন্তর্জাতিক চেম্বার অব কমার্স-বাংলাদেশের (আইসিসি-বি) ভাইস প্রেসিডেন্ট থাকাকালে রোকিয়া আফজাল রহমান ঢাকায় আন্তর্জাতিক সম্মেলন আয়োজনসহ সংগঠনটিকে সফলভাবে পরিচালনা করতে দিকনির্দেশনা দিয়েছিলেন।
রোকিয়া আফজাল রহমান
রোকিয়া আফজাল রহমান। ছবি: স্টার ফাইল ফটো

দেশের স্বনামধন্য ব্যবসায়ী, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেডের চেয়ারপারসন রোকিয়া আফজাল রহমানের জানাজা আজ শুক্রবার আসর নামাজের পর রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে।

এরপর তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

গত ৫ এপ্রিল রোকিয়া আফজাল রহমান সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ নোভেনা হাসপাতালে ৮২ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুতে ব্যবসায়ী ও নারী উদ্যোক্তাসহ খ্যাতমান ব্যক্তিরা গভীর শোক প্রকাশ করেছেন। সহকর্মী, শুভাকাঙ্ক্ষী ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হচ্ছে।

শোকবার্তায় শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেন, 'আমার পরম বন্ধু ও একান্ত সহযোগী রোকিয়া আফজাল রহমানকে হারিয়ে আমি গভীরভাবে শোকাহত। তিনি শুধু বন্ধুই ছিলেন না, তিনি ছিলেন আমার কাজের পরামর্শদাতা এবং উৎসাহদাতা।'

আন্তর্জাতিক চেম্বার অব কমার্স-বাংলাদেশের (আইসিসি-বি) এক্সিকিউটিভ বোর্ডের শোকবার্তায় বলা হয়, এই সংগঠনের ভাইস প্রেসিডেন্ট থাকাকালে রোকিয়া আফজাল রহমান ঢাকায় আন্তর্জাতিক সম্মেলন আয়োজনসহ সংগঠনটিকে সফলভাবে পরিচালনা করতে দিকনির্দেশনা দিয়েছিলেন।

এসিআইয়ের চেয়ারম্যান এম আনিস উদ দৌলা শোকবার্তায় বলেন, রোকিয়া আফজাল রহমানের মৃত্যুতে এক আন্তরিক বন্ধু হারিয়েছি। ব্যবসায়ী সম্প্রদায় এক দক্ষ নেতা ও সমাজ এক পরোপকারী মানুষ হারিয়েছে।

Comments