ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা ‘ক্রিটি‌ক্যাল তবে স্থিতিশীল’

আজ শনিবার গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার টেলিফোনে দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।
Dr_Zafrullah
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি: সংগৃহীত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা ক্রিটি‌ক্যাল তবে স্থিতিশীল।

আজ শনিবার গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার টেলিফোনে দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, 'ডা. জাফরুল্লাহ চৌধুরী নানাবিধ সমস্যায় ভুগছেন। তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা নেই বললেই চলে। এ কারণে তার শরীরে অনেকগুলো সংক্রমণ দেখা দিয়েছে।'

ডা. মহিবুল্লাহ আরও বলেন, 'গণস্বাস্থ্য কে‌ন্দ্রের অধ‌্যাপক ডা. মামুন মোস্তা‌ফির নেতৃ‌ত্বে এবং দে‌শের অন‌্যান‌্য স্বনামধন‌্য বি‌শেষজ্ঞদের পরাম‌র্শে ডা. জাফরুল্লাহ চৌধুরীর চি‌কিৎসা চলমান আছে। গতকাল স্বনামধন‌্য বি‌শেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।'

নিউরোমেডিসিনের অধ্যাপক ডা. দীন মোহাম্মদসহ অনেকেই তাকে দেখছেন। গতকাল তারা ওষুধ পরিবর্তন করে দিয়েছেন। তাতেও তার অবস্থার উন্নতি হয়নি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন। করোনার পর কিডনি সমস্যার পাশাপাশি তার লিভারের সমস‌্যাও দেখা দিয়েছে। এছাড়া তিনি অপুষ্টি‌সহ গুরুতর সেপ‌টি‌সে‌মিয়ায় আক্রান্ত। গত ৫ এপ্রিল তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে আনা হয়। বর্তমানে ডা. জাফরুল্লাহ চৌধুরী ধানমন্ডি নগর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

 

Comments