‘যুক্তরাষ্ট্রের ভিসা নীতি অবাধ-সুষ্ঠু নির্বাচনে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সমর্থন করে’

এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের কাছ থেকে তারা কোনো বাড়তি চাপের মধ্যে নেই এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক চমৎকার।
পররাষ্ট্রমন্ত্রী মোমেন
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। স্টার ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বৃহস্পতিবার বলেছেন, যুক্তরাষ্ট্রের নতুন ঘোষিত ভিসা নীতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

এই ঘোষণার মাধ্যমে তিনি আশা প্রকাশ করেন যে, যেসব দল সহিংসতা, অগ্নিসংযোগ ও ধ্বংসযজ্ঞ চালায়, তারা সতর্ক থাকবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার বক্তব্য জানতে চাইলে মোমেন সাংবাদিকদের বলেন, 'আমরা অগ্নিসংযোগ, সহিংসতা ও ধ্বংসযজ্ঞ চাই না। আমি আশা করি এই কাজগুলো কমবে।'

এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের কাছ থেকে তারা কোনো বাড়তি চাপের মধ্যে নেই এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক চমৎকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চান এবং এই নীতি তার অবস্থানকে আরও শক্তিশালী করবে।

আওয়ামী লীগ সব সময় ভোটারদের বিশ্বাস করে উল্লেখ করে মোমেন বলেন, 'আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। আমাদের প্রধানমন্ত্রী এ ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।'

পররাষ্ট্রমন্ত্রী বলেন যে, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের কাছ থেকে আসা বিষয়টিকে তারা খুবই ইতিবাচকভাবে দেখছেন।

চিঠিটি উদ্ধৃত করে মোমেন বলেন, এই নীতি বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে প্রধানমন্ত্রী হাসিনার প্রতিশ্রুতি সমর্থন করে।

তিনি স্বচ্ছ ব্যালট বাক্স ব্যবহারের কথা উল্লেখ করেন, যা ভোটারদের পাশাপাশি পোলিং কর্মকর্তা ও এজেন্টদের মধ্যে আস্থা স্থাপনের আদর্শ তৈরি করেছে।

মোমেন আরও বলেন, একটি শক্তিশালী জাতীয় নির্বাচন কমিশন রয়েছে।

Comments