৩৩ কোটি টাকা আত্মসাৎ

ওজোপাডিকোর সাবেক এমডিসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

পশ্চিমাঞ্চল বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শফিক উদ্দিনসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পশ্চিমাঞ্চল বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শফিক উদ্দিনসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ৩৩ কোটি ৪০ লাখ টাকা আত্মসাৎ ও ৩ লাখ ৫০ হাজার ডলার (২ কোটি ৯৭ লাখ ৩২ হাজার ৫০০ টাকা) বিদেশে পাচার চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

আজ বুধবার দুপুরে দুদক সমন্বিত জেলা কার্যালয় খুলনায় মামলাটি দায়ের করেন ওই কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ।

মামলায় ওই প্রতিষ্ঠানে সাবেক কোম্পানি সচিব আব্দুল মোতালেব ও হেক্সিং ইলেকট্রিক্যাল কোম্পানি লিমিটেডের সাবেক কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ চীনা নাগরিক ইয়ে ওয়েনজুনকে আসামি করা হয়েছে।

জানতে চাইলে দুদক সমন্বিত জেলা কার্যালয় খুলনার উপপরিচালক মো. আব্দুল ওয়াদুদ বলেন, প্রাথমিক তদন্তে অর্থ আত্মসাৎ ও পাচার চেষ্টার প্রমাণ পাওয়া গেছে। এরই পরিপ্রেক্ষিতে মামলা দায়ের করা হয়েছে। এখন তদন্ত কর্মকর্তা নিয়োগের পর চূড়ান্ত তদন্ত করে আদালতে প্রতিবেদন দেওয়া হবে।

মামলার এজাহার ও দুদক কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওই ৩ জন পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে ৩৩ কোটি ৪০ লাখ ২৪ হাজার টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া চীন থেকে বিভিন্ন মালামাল আমদানি করতে হেক্সিং ইলেকট্রিক্যাল কোম্পানি লিমিটেডের সহায়তায় ৩ লাখ ৫০ হাজার ডলার পাচারের চেষ্টা করছিলেন। দুদকের তদন্তের পর ব্যাংক একাউন্টগুলো আটকে দেওয়া হয়েছে।

Comments