সুপ্রিম কোর্টের আইনজীবীদের নতুন সংগঠন ‘নিউট্রাল লইয়ারস ফ্রন্ট’

সুপ্রিম কোর্টে আইনজীবীদের নতুন সংগঠন ‘নিউট্রাল লইয়ারস ফ্রন্ট’ আত্মপ্রকাশ করেছে। এ নিয়ে এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে দেশের শীর্ষ আদালতের আইনজীবীদের দুটি সংগঠন আত্মপ্রকাশ করল।
supreme court
সুপ্রিম কোর্ট ভবন। ছবি: স্টার ফাইল ফটো

সুপ্রিম কোর্টে আইনজীবীদের নতুন সংগঠন 'নিউট্রাল লইয়ারস ফ্রন্ট' আত্মপ্রকাশ করেছে। এ নিয়ে এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে দেশের শীর্ষ আদালতের আইনজীবীদের দুটি সংগঠন আত্মপ্রকাশ করল।

নিউট্রাল লইয়ারস ফ্রন্টের কমিটি ঘোষণা উপলক্ষে আজ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের (এসসিবিএ) সাউথ হলে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে ৩৫ সদস্যের কমিটির আহ্বায়ক হিসেবে এসসিবিএর সাবেক সহসভাপতি ওয়ালিউর রহমান খানের নাম ঘোষণা করা হয়। সংগঠনের প্রধান উপদেষ্টা করা হয়েছে তৈয়মুর আলম খন্দকার। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তিনি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন।

নিউট্রাল লইয়ারস ফ্রন্টের কমিটির সদস্য সচিব হয়েছেন এস এম জুলফিকার আলী জুনু। যুগ্ম আহ্বায়ক করা হয়েছে মোহাম্মদ গোলাম মোস্তফা, শওকতুল হক, খাজা ইকবাল আহসানুল্লাহ, মোহাম্মদ আবুল কাশেম, আবুল মনসুর প্রমুখ।

ওয়ালিউর রহমান সংবাদ সম্মেলনে বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিকে রাজনীতিমুক্ত রাখতে এবং আইনজীবীদের পেশাগত মান সমুন্নত রেখে একটি স্বাধীন বার প্রতিষ্ঠায় আইনজীবীদের মাঝে জনমত তৈরি করতে তারা এই সংগঠন করেছেন।

এর আগে ১২ জুন ইউনাইটেড ল ইয়ার্স ফ্রন্টের আত্মপ্রকাশ ঘটে। সেদিন সংবাদ সম্মেলন করে ৩৬ সদস্যের আহ্বায়ক কমিটির সদস্যেদের নাম ঘোষণা করা হয়। বিএনপির ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীনকে এর আহ্বায়ক করা হয়েছে।

ইউনাইটেড ল ইয়ার্স ফ্রন্টকে বিএনপি ও জামায়াতের সন্ত্রাসী কার্যক্রমের অপভ্রংশ আখ্যায়িত করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

Comments