বাংলাদেশ

অর্থমন্ত্রীর জন্য ভোট চাওয়া সেই ওসিকে পুলিশলাইনে বদলি

গতকাল বৃহস্পতিবার পুলিশ সুপির আব্দুল মান্নানের সই করা এক অফিস আদেশে ফারুক হোসেনকে কুমিল্লা পুলিশ লাইনে লাইনওআর করার কথা বলা হয়।
নাঙ্গলকোট উপজেলা পরিষদ মিলনায়তনে বক্তব্য দিচ্ছেন ওসি মো. ফারুক হোসেন। ছবি: ভিডিও থেকে নেওয়া

অর্থমন্ত্রী ও কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই) আসনের সংসদ সদস্য আ হ ম মুস্তফা কামালকে আবারও নির্বাচনে জয়ী করতে স্থানীয় বাসিন্দাদের প্রতি 'মিনতি' জানিয়ে বক্তব্য দেওয়া নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেনকে পুলিশ লাইনে বদলি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার জেলার পুলিশ সুপির আব্দুল মান্নানের সই করা অফিস এক আদেশে ফারুক হোসেনকে কুমিল্লা পুলিশ লাইনে লাইনওআর করার কথা বলা হয়। আজ শুক্রবার বিষয়টি প্রকাশ্যে আসে।

গত মঙ্গলবার জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ওসি ফারুক হোসেন বলেন, 'নাঙ্গলকোটের মানুষ গণহারে উনাকে (আ হ ম মুস্তফা কামাল) আবার নির্বাচিত করবেন। এটা আমার দিক থেকে আপনাদের কাছে মিনতি। আসলে মাননীয় অর্থমন্ত্রী নাঙ্গলকোটের এত উন্নয়ন করেছেন। নাঙ্গলকোটের অনেক এলাকায় রাস্তাঘাট ছিল না, বিদ্যুৎ ছিল না। উনি যখন আসলেন, তখন আপনাদের মন জয় করলেন এবং আপনাদেরকে উন্নয়নের শিখরে পৌঁছে দিলেন।'

ওসির ৩৯ সেকেন্ডের ওই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তখন সরকারি কর্মকর্তা হয়ে ওসি এ ধরনের বক্তব্য দিতে পারেন কি না, তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি ২০০৮ সালের ২৯ ডিসেম্বর থেকে এই আসনের সংসদ সদস্য। তিনি ২০১৪ সালে পরিকল্পনামন্ত্রী এবং ২০১৮ সালে অর্থমন্ত্রী হন।

নাঙ্গলকোট উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ওই আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান মেহবুব, নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন, ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়াসহ সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

Comments