বিশ্ব পর্যটন দিবসে বান্দরবানে শোভাযাত্রা ও ম্যারাথন

আজ সকাল সাড়ে ৯টায় জেলা শহরের বঙ্গবন্ধু চত্বর থেকে সব জাতিগোষ্ঠীর অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।
বিশ্ব পর্যটন দিবসে বান্দরবানে শোভাযাত্রা ও ম্যারাথন
ছবি: মংসিং হাই মারমা/স্টার

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আজ বুধবার বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা, শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
  
মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ক্যহ্লাচিং মার্মা, দ্বিতীয় আব্দুল্লাহ নোমান ও তৃতীয় হয়েছেন উশৈনুং মার্মা। 

আজ বুধবার সকাল ৬টা ৪৫ মিনিটে বান্দরবান বিশ্ববিদ্যালয় চত্বর থেকে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হয়ে রাজার মাঠে এসে শেষ হয়।

প্রতিযোগিতায় প্রথম হওয়া ক্যহ্লাচিং মার্মা দৌড় শেষ করতে সময় নিয়েছেন ৫৬ মিনিট। 

এ ছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের প্রথম ১৩ জন ও ৬ নারী দৌড়বিদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। ১২ কিলোমিটার মিনি ম্যারাথনে অংশগ্রহন করেন ৫৪ নারী-পুরুষ দৌড়বিদ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদে প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল আল মামুন ও জেলা পরিষদ সদস্য সিয়ং ম্রো। 

এর পর সকাল সাড়ে ৯টায় জেলা শহরে বঙ্গবন্ধু চত্বর থেকে সব জাতিগোষ্ঠীর অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি জেলা শহর প্রদক্ষিণ শেষে আবারও বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়। 

পর্যটন দিবস উদযাপন কমিটির সদস্য ও জেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু দ্য ডেইলি স্টারকে জানান, জাতি সংঘ কর্তৃক ঘোষিত 'পর্যটনে পরিবেশ বান্ধব বিনিয়োগ' শ্লোগানকে ধারণ করে জেলা পরিষদের আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপনের আগে সকালে মিনি ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতা দিয়ে শুরু হয়। এর পর বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয় এবং সন্ধ্যায় জেলার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে পাহাড়ের বিভিন্ন সম্প্রদায়ের খাদ্যাভাসের রন্ধন শৈলী প্রদর্শনী, পর্যটন বিষয়ে সচেতনতামূলক আলোচনা সভা এবং সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে সমাপ্তি হবে।

 

Comments