দুদকে ড. ইউনূস

গত ২৭ সেপ্টেম্বর মামলাটির তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান চিঠি দিয়ে ড. ইউনূসসহ তিন জনকে ৫ অক্টোবর হাজির হতে বলেন।
দুদক কার্যালয়ের সামনে ড. ইউনূস। ছবি: মো. আব্বাস/স্টার

অর্থ আত্মসাৎ ও মানি লন্ডারিং মামলায় বক্তব্য জানাতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ে গিয়েছেন নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ টেলিকমের আরও দুই কর্মকর্তা।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে আইনজীবীসহ তারা দুদক কার্যালয়ে পৌঁছান।

ওই দুই কর্মকর্তা হলেন—গ্রামীণ টেলিকমের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান ও ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম।

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানান, মামলার তদন্ত কর্মকর্তা তলব করায় ড. ইউনূস তার বক্তব্য উপস্থাপন করতে দুদক কার্যালয়ে এসেছেন।

তিনি আরও বলেন, দুদকের নোটিশ পাওয়ার পর দেশের আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে নিজের বক্তব্য পেশ করতে তিনি দুদক কার্যালয়ে এসেছেন।

গত ২৭ সেপ্টেম্বর মামলাটির তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান চিঠি দিয়ে ড. ইউনূসসহ তিন জনকে ৫ অক্টোবর হাজির হতে বলেন।

এর আগে গত ৩০ মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

Comments