বাংলাদেশ

হারিয়ে যাওয়া সন্তানের খোঁজ মিলল ফেসবুকে

ওই কিশোরকে তার মা-বাবার কাছে হস্তান্তর করেন আদিতমারী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক। 
শাহাবুলকে তার মা-বাবার কাছে ফিরিয়ে দেন আদিতমারী থানার ওসি মোজাম্মেল হক। ছবি: এস দিলীপ রায়

হারিয়ে যাওয়া সন্তানের খোঁজে দিশেহারা বাবা-মা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক থেকে জানতে পারেন তাদের সন্তান থানা হেফাজতে রয়েছে। পরে ওই থানায় যোগাযোগ করে সন্তানকে ফিরে পান তারা।

গত ৬ অক্টোবর আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চরিতাবাড়ি বাজার থেকে শাহাবুল ইসলাম নামে ১৬ বছর বয়সী ওই কিশোরকে উদ্ধার করে পুলিশ। এরপর তাকে আদিতমারী থানা হেফাজতে রাখা হয়।

বৃহস্পতিবার দিনগত রাতে লালমনিরহাটের আদিতমারী থানা থেকে ওই কিশোরকে তার মা-বাবার কাছে হস্তান্তর করেন আদিতমারী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক। 

শাহাবুলের বাড়ি নীলফমারীর জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়নের আরাজী বালাপাড়া গ্রামে। তার বাবার নাম জয়নাল আবেদীন ও মায়ের নাম মজিরন বেগম।

ওসি মোজাম্মেল হক দ্য ডেইলি স্টারকে বলেন, 'শাহাবুল বাক ও শ্রবণ প্রতিবন্ধী হওয়ায় নিজের ঠিকানা বলতে পারেনি। শুধু কান্নাকাটি করছিল। তাকে উদ্ধার করে বিভিন্ন থানায় তার ছবি পাঠিয়ে দেওয়া হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয় তার ছবি। অবশেষে তার বাবা-মা ও আত্মীয়-স্বজন পুলিশের সঙ্গে যোগাযোগ করেন।' 

ওসি বলেন, 'বাবা-মায়ের সঙ্গে ভিডিও কলে কথা বলার সময় সে কান্নায় ভেঙে পড়ে। তার বাবা-মাও কাঁদতে থাকেন।'

ওই কিশোরের বাবা জয়নাল আবেদীন দ্য ডেইলি স্টারকে বলেন, 'গত ১৯ সেপ্টেম্বর সকালে তার ছেলে বাক ও শ্রবণ প্রতিবন্ধী শাহাবুল ইসলাম হারিয়ে যায়। ২০ সেপ্টেম্বর জলঢাকা থানায় একটি নিখোঁজ ডায়েরি করা হয়। বিভিন্ন স্থানে তার সন্ধান চলছিল। ফেসবুকের মাধ্যমে তারা জানতে পারেন শাহাবুল আদিতমারী থানা হেফাজতে রয়েছে।'

ওসি মোজাম্মেল হক জানান, শুক্রবার রাতেই ওই কিশোর তার বাবা-মায়ের সঙ্গে বাড়ি ফিরে গেছে।

 

Comments