সাভার-আশুলিয়ায় আটক ২৭ বিএনপি নেতাকর্মীকে বিভিন্ন থানায় হস্তান্তর

গতকাল বিএনপির সমাবেশে যাওয়ার পথে তাদের আটক করা হয়।
সাভার
ছবি: স্টার ডিজিটাল গ্রাফিক্স

ঢাকার আমিনবাজার ও আশুলিয়ায় আশুলিয়া ব্রিজ এলাকায় গতকাল পুলিশের চেকপোস্ট থেকে আটক বিএনপির ২৭ জন নেতাকর্মীকে রাতে বিভিন্ন থানায় হস্তান্তর করেছে সাভার ও আশুলিয়া থানা পুলিশ।

আজ বৃহস্পতিবার দুপুরে বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট থানার পুলিশ।

মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এস এ জিন্নাহ কবির অভিযোগ করে বলেন, সব মামলায় জামিনে থাকার পরও সাভারের আমিনবাজার এলাকায় বুধবার সকালে পুলিশের চেকপোস্ট থেকে আটক করে বিএনপি নেতা আতাউর রহমান আতাকে ১৭ ঘণ্টা আটকে রাখার পর রাত ৩টার দিকে মানিকগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, অহেতুক একজন নেতাকে পুলিশ হয়রানি করছে। পুলিশ তার কাছে অপরাধমূলক কিছু পায়নি। তবুও হয়রানি করছে। তাকে ২৭ ঘণ্টা থানায় থানায় ঘুরিয়ে মানষিকভাবে হয়রানি করা হচ্ছে। বিএনপির নেতাকর্মীদের উপর সরকারের যেই দমনপীড়ন চলছে আতাউর রহমানকে আটক করা, তারই একটি অংশ।

আতাউর রহমান আতাকে মানিকগঞ্জ থানায় হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা দ্য ডেইলি স্টারকে বলেন, চেকপোস্ট থেকে তাকে আটক করা হয়েছিল। তাকে মানিকগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

তার বিরুদ্ধে কোনো মামলা কিংবা ওয়ারেন্ট ছিল কিনা এমন প্রশ্নের জবাবে সাভার মডেল থানার ওসি বলেন, সন্দেহভাজন হিসাবে তাকে আটক করা হয়েছিল, তার বিরুদ্ধে মানিকগঞ্জ থানায় মামলা রয়েছে।

মানিকগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রউফ আজ বেলা সাড়ে ১২টার দিকে ডেইলি স্টারকে বলেন, রাতে সাভার মডেল থানা পুলিশ আতাউর রহমান আতাকে আমাদের থানায় হস্তান্তর করেছে। তার বিষয়ে তথ্য যাচাই-বাছাই চলছে। পরে বিষয়টি বিস্তারিত জানাতে পারব।

টাঙ্গাইল থেকে সমাবেশে যাওয়ার পথে আশুলিয়া ব্রিজ এলাকায় চেকপোস্ট থেকে আটক ২৬ জন নেতাকর্মীকে বিভিন্ন মামলায় টাঙ্গাইলের ঘাটাইল থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক আশুলিয়া থানার এক কর্মকর্তা।

আজ দুপুরে বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইলের ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লোকমান হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, আশুলিয়া থানা পুলিশের কাছে আটক ২৬ জনকে আমাদের থানায় গতকাল রাতে হস্তান্তর করা হয়েছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে থানায় বিভিন্ন মামলা রয়েছে। তাদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago