ঘন কুয়াশায় ১০ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল শুরু

ঘন কুয়াশার কারণে গতকাল রাত ১টার দিকে মাঝনদীতে আটকা পড়ে ৪টি ফেরি।
ঘন কুয়াশার কারণে গতরাত ১টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। আজ রোববার সকাল ১০টার দিকে আবার ফেরি চালু হয়েছে। ছবি: সংগৃহীত

ঘন কুয়াশার কারণে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর মানিকগঞ্জের পাটুরিয়া এবং রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে এবং মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাট নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে।

ঘন কুয়াশার কারণে শনিবার দিবাগত রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। কুয়াশা কেটে গেলে আজ সকাল ১০টার দিকে ফেরি চলাচল শুরু হয়।

ফেরি চলাচল বন্ধ থাকার কারণে যাত্রী ও যানবাহন নিয়ে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের মাঝ নদীতে চারটি ফেরি গতরাতে আটকা পড়ে।

অন্যদিকে ঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী গাড়ি আটকা পড়ায় কনকনে শীতে দুর্ভোগে পড়েন যাত্রী ও পরিবহন শ্রমিকেরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার রাত ১০টার পর থেকে পদ্মা নদীর অববাহিকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। একপর্যায়ে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে সামান্য দূরের কোনোকিছু দেখা যায় না। এ সময় দৃষ্টিসীমা শূণ্যে নেমে এলে রাত ১টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর আগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া চারটি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। এ ছাড়া এই নৌপথে পাটুরিয়া ঘাট এলাকায় ছয়টি ও দৌলতদিয়া প্রান্তে একটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে পন্টুনে নোঙর করে থাকে।

অন্যদিকে মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাট নৌপথে কুয়াশার কারণে রাত ১টার দিকে আরিচা ও কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ  বলেন, 'ঘন কুয়াশার কারণে রাত একটা থেকে আজ সকাল ১০টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকে। পদ্মাসেতু চালুর পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পারাপার হওয়া গাড়ির সংখ্যা কমে যাওয়ায় এখানে যাত্রীদের আগের মতো ভোগান্তি নেই।'

Comments