আগরতলায় সার্ভারে ত্রুটি, আখাউড়া দিয়ে যাত্রী পারাপার বন্ধ

‘কখন যাত্রী পারাপার স্বাভাবিক হবে—সে সম্পর্কে কিছু জানানো হয়নি।’
অন্তত ১০০ যাত্রী পারাপারের অপেক্ষায় আছেন। ছবি: সংগৃহীত

ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা ইমিগ্রেশন চেকপোস্টের সার্ভারে ত্রুটির কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার বন্ধ করে দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার সকাল সোয়া আটটা থেকে যাত্রী পারাপার বন্ধ রয়েছে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোরশেদুল হক।

তিনি জানান, সার্ভার ত্রুটির সমস্যায় ভারতে প্রবেশের অপেক্ষায় থাকা অন্তত ১০০ যাত্রী ইমিগ্রেশনে আটকা পড়েছেন। ত্রুটির আগে ১২ যাত্রী ভারতে প্রবেশ করার পর আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ যাত্রী পারাপার স্থগিত করতে অনুরোধ করেন। নতুন করে আর কোনো যাত্রীকে না পাঠাতে তারা বিএসএফের মাধ্যমে আমাদেরকে জানায়।

ইমিগ্রেশন পুলিশের এই কর্মকর্তা আরও জানান, সকালে হঠাৎই আগরতলা ইমিগ্রেশনের সার্ভারে ত্রুটি দেখা দেয়। পরে ত্রুটি সারানোর জন্য কারিগরি টিমকে খবর দেওয়া হয়। তবে কখন যাত্রী পারাপার স্বাভাবিক হবে—সে সম্পর্কে কিছু জানানো হয়নি।

স্থলপথে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে বাংলাদেশের যোগাযোগের অন্যতম মাধ্যম এই আখাউড়া স্থলবন্দর। প্রতিদিন এ বন্দর দিয়ে গড়ে অন্তত ৭০০ থেকে ৮০০ যাত্রী দুইদেশে পারাপার হয়ে থাকেন।

Comments