বাংলাদেশ

নরসিংদীতে বালুমহাল নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, নিহত ১

‘গুলিবিদ্ধ এক যুবকের মরদেহ আমাদের এখানে নিয়ে আসা হয়েছে। আহত কয়েকজনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে, তাদের শরীরে ছররা গুলি ও টেটার আঘাত রয়েছে।’
নরসিংদীতে বালুমহাল নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, নিহত ১
মো. সাগর মিয়া | ছবি: সংগৃহীত

নরসিংদীর রায়পুরা উপজেলায় দুই গ্রামের বাসিন্দাদের সংঘর্ষে স্থানীয় যুবক মো. সাগর মিয়া (২০) নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১০ জন।

আজ বুধবার ভোরে উপজেলার নিলক্ষ্যা ইউনিয়নের আমিরাবাদ গ্রামে এই সংঘর্ষ হয়। 

নরসিংদীর সহকারী পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) আফসান আল-আলম দ্য ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সাগর মিয়া সোনাকান্দা গ্রামের মো. জয়নাল মিয়ার ছেলে। তবে আহতদের পরিচয় জানা যায়নি।

স্থানীয় বাসিন্দারা জানান, নিলক্ষ্যা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তৌকির আহমেদ, জেলা পরিষদ সদস্য রাজিব আহমেদ ও স্থানীয় কয়েকটি গ্রুপের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। মেঘনা নদী থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে নতুন উত্তেজনার সৃষ্টি হয়।

সেই ধারাবাহিকতায় আজ ভোরে আমিরাবাদ ও সোনাকান্দা গ্রামের দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে তৌকিরের সমর্থক সাগর নিহত হন। আরও অন্তত ১০ জন আহত হয়েছেন, তাদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ সময় তিন শতাধিক হাত বোমার বিস্ফারণ ঘটে এবং দুই গ্রামের কমপক্ষে ১২টি ঘর-বাড়ি ভাঙচুর করা হয়।

নরসিংদীতে বালুমহাল নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, নিহত ১
উপজেলার নিলক্ষ্যা ইউনিয়নের সোনাকান্দা গ্রামের ‘সওদাগর বাড়ি’ ভাঙচুর করা হয় | ছবি: সংগৃহীত

এ ব্যাপারে কথা বলতে রাজিব ও তৌকিরের মোবাইল ফোনে কল করে নম্বর বন্ধ পাওয়া যায়।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মোহাম্মদ মাহমুদুল কবির বাশার ডেইলি স্টারকে বলেন, 'গুলিবিদ্ধ এক যুবকের মরদেহ আমাদের এখানে নিয়ে আসা হয়েছে। আহত কয়েকজনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে, তাদের শরীরে ছররা গুলি ও টেটার আঘাত রয়েছে।'

রাফসান আল-আলম বলেন, 'নিলক্ষ্যায় আধিপত্য বিস্তার নিয়ে তাদের মধ্যে দীর্ঘ দিনের বিরোধ রয়েছে। এই এলাকার এক স্থানে মারামারি হলে প্রতিটি গ্রামে একযোগে আগ্নেয়াস্ত্র ও টেঁটা নিয়ে দলবদ্ধভাবে মারামারি শুরু হয়ে যায়। এটা দীর্ঘ দিনের সমস্যা। আজকের ঘটনায় একজন নিহত ও অন্তত ১০ জন আহত হওয়ার তথ্যে পেয়েছি।

'আমরা ঘটনাস্থলে আছি। পরিবেশ আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। উভয়পক্ষ এলাকা ছেড়ে পালিয়ে গেছে। যারা এ সংঘর্ষে অংশ নিয়েছে তাদের বিরুদ্ধে আমরা আইনি ব্যবস্থা নেব,' যোগ করেন তিনি।

Comments