রাজনীতি

রূপগঞ্জে আ. লীগের ২ পক্ষের সংঘর্ষ, আহত অন্তত ৫

এ ঘটনায় তাৎক্ষনিক অভিযানে ৮ জনকে আটক করা হয়েছে।
কাঞ্চন বাজার
সন্ধ্যায় কাঞ্চন বাজারে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও তাৎক্ষণিক ৮ জনকে আটক করে। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কাঞ্চন বাজারে এ ঘটনা ঘটে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ ঘটনায় তাৎক্ষনিক অভিযানে ৮ জনকে আটক করা হয়েছে।

কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি ও পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুর রহিম লিটুর অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই দুজনের দ্বন্দ্ব পুরোনো। নির্বাচনকে কেন্দ্র করে এ দ্বন্দ্ব আরও বেড়েছে। 

আজ উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ৫ জন আহত হয়। সংঘর্ষে গোলাম রসুলের ভাইয়ের মিষ্টির দোকান ভাঙচুর করা হয় বলে জানা গেছে।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের মধ্যে আব্দুর রহিমের অনুসারী রাব্বি মিয়া ও নিহাল ভূঁইয়া স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছে।

এ বিষয়ে জানতে গোলাম রসুল ও আব্দুর রহিমকে একাধিকবার ফোন করা হলেও, তারা রিসিভ করেননি।

ওসি দীপক চন্দ্র সাহা বলেন, 'পুরোনো দ্বন্দ্বের জেরে তুচ্ছ ঘটনায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। জড়িত সন্দেহে পুলিশ ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।'

Comments

The Daily Star  | English

Horrors inside the Gaza genocide: Through a survivor’s eyes

This is an eye-witness account, the story of a Palestinian in Gaza, a human being, a 24-year-old medical student, his real human life of love and loss, and a human testimony of war crimes perpetrated by the Israeli government and the military in the deadliest campaign of bombings and mass killings in recent history.

22h ago