ধামরাইয়ে হেলে পড়েছে ৪ তলা ভবন

বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে
ঢাকার ধামরাইয়ে একটি চারতলা বাড়ি হেলে পড়েছে। ছবি: সংগৃহীত

ঢাকার ধামরাইয়ে অনুমোদনহীন একটি চার তলা ভবন পাশের সাত তলা ভবনের গায়ে হেলে পড়েছে। ঝুঁকি এড়াতে দুটি ভবন থেকে বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

খবর পেয়ে ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করে সাময়িকভাবে ভবন দুটি পরিত্যক্ত ঘোষণা করেন।

গতকাল শনিবার বিকেলে ধামরাই পৌর এলাকার ধানসিঁড়ি আবাসন নামে একটি হাউজিং প্রকল্প এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন, ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা।

জানা যায়, ধামরাই পৌরসভার ধানসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় দুই বছর আগে ৩ শতাংশ জমির ওপর চার তলা ভবনটি নির্মাণ করে ভাড়া দেন জিয়াউর রহমান সিকদার। তার ভবন ঘেঁষেই সামছুল হক নামে এক ব্যক্তি ৭ তলা একটি ভবন নির্মাণ করেন। চার তলা ভবনটি শনিবার বিকেলে পূর্ব পাশের ৭ তলা ভবনটির গায়ে হেলে পড়ে। এর পরই দুটি ভবনের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দুটি ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেন।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা খান মো. মামুন আব্দুল্লাহ বলেন, ঝুঁকি এড়াতে দুটি ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে।

ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির মোল্লা বলেন, হেলে পড়া ভবনটির অনুমোদন ছিল না। এই ঘটনায় পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে এবং অনুমোদনহীন ভবনটি ভেঙে দেওয়া হবে বলে জানান তিনি।

Comments