কালশীতে পুলিশ বক্সে ব্যাটারিচালিত রিকশাচালকদের আগুন

রাজধানীর কালশীতে ব্যাটারিচালিত রিকশাচালকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের এক পর্যায়ে সেখানে একটি পুলিশ বক্সে আগুন দিয়েছেন রিকশাচালকরা।
কালশী পুলিশ বক্স ভাঙচুর করে আগুন দিয়েছেন অবরোধকারী রিকশাচালকরা। ছবি: স্টার

রাজধানীর কালশীতে ব্যাটারিচালিত রিকশাচালকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের এক পর্যায়ে সেখানে একটি পুলিশ বক্সে আগুন দিয়েছেন রিকশাচালকরা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বিকেল সোয়া ৪টার দিকে কালশী মোড়ে রিকশাচালকরা পুলিশ বক্সে আগুন দেন। কালশী ফ্লাইওভার অবরোধ করে রাখা রিকশাচালকদের সরিয়ে দিতে পুলিশ টিয়ারগ্যাস ও লাঠিচার্জ শুরু করলে এই সংঘর্ষ শুরু হয়।

ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে মিরপুর গোলচত্বর এলাকায় সকালে অবরোধ করে বিক্ষোভ শুরু করেন চালকেরা। এ সময় ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় পাঁচ ঘণ্টা পর বিকেল ৩টার দিকে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশ লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস ব্যবহার করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

পরে রিকশাচালকরা কালশী এলাকায় সংগঠিত হয়ে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৩টার দিকে পুলিশ ধাওয়া দিলে রিকশাচালকরা পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেন।

পল্লবী ফায়ার স্টেশনের গুদাম পরিদর্শক সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। সেখানে রিকশাচালকদের বাধার মুখে পড়েন ফায়ার ফাইটাররা।

বিকেল পৌনে ৬টার দিকে কালশী এলাকা দিয়ে যান চলাচল শুরু হয়। তবে মূল সড়কের পাশের গলিগুলো থেকে রিকশাচালকরা গাড়ি দেখলেই ইটপাটকেল নিক্ষেপ করছেন। পুলিশ সদস্যরা বাউনিয়া বাঁধের কাছে অবস্থান নিয়েছেন।

 

Comments