বাংলাদেশ

ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আম-ইলিশ-রসগোল্লা পাঠালেন প্রধানমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে এসব উপহারসামগ্রী ত্রিপুরায় পাঠানো হয়।
ছবি: সংগৃহীত

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক মানিক সাহার জন্য আম, ইলিশ মাছ ও রসগোল্লা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে এসব উপহারসামগ্রী ত্রিপুরায় পাঠানো হয়।

উপহারসামগ্রী পরিবহনের দায়িত্বে নিয়োজিত স্থানীয় সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান শোয়েব ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মো. রাজিব উদ্দিন ভূঁইয়া বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি ফ্রিজিং কাভার্ডভ্যানে করে রংপুরের প্রসিদ্ধ ৪০০ কেজি হাড়িভাঙ্গা আম, ৫০ কেজি ইলিশ মাছ ও ৫০ কেজি রসগোল্লা আজ বৃহস্পতিবার সকালে আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছায়। এরপর দুপুর ১২টার দিকে দুই দেশের শূন্যরেখায় ত্রিপুরাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব তথা মিশন প্রধান রেজাউল হক চৌধুরী এবং প্রথম সচিব মুহম্মদ আল আমিন এসব উপহারসামগ্রী গ্রহণ করেন। আজ বিকেলের মধ্যেই এসব সামগ্রী ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়া হবে।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস কার্যালয় সূত্রে জানা যায়, ২০ কেজি করে ২০টি কার্টনে মোট ৪০০ কেজি হাড়িভাঙ্গা আম, সাড়ে ১২ কেজি করে চারটি কার্টনে মোট ৫০ কেজি ইলিশ মাছ এবং ১০ কেজি করে পাঁচটি কার্টনে মোট ৫০ কেজি রসগোল্লা ছিল।

ত্রিপুরাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব মুহম্মদ আল আমিন বলেন, ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের মানুষের আত্মিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এরই একটি বড় উদাহরণ দুই দেশের এই নিয়মিত উপহার বিনিময়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই এটা করে থাকেন। এ বছরও করছেন।

উপহারসামগ্রী বিনিময়ের সময় আখাউড়া উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) এসএম রাহাতুল ইসলাম, আখাউড়া স্থলবন্দর কাস্টমস স্টেশনের রাজস্ব কর্মকর্তা আব্দুল কাইয়ুম তালুকদার, সহকারী পরিচালক মাহমুদুল হাসান, আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশ চেকপোস্টের ইনচার্জ ইন্সপেক্টর মো. খাইরুল আলম ও আগরতলার কাস্টমস সুপারিন্টেনডেন্ট দিব্যেন্দু ভৌমিক উপস্থিত ছিলেন।

Comments