কুয়াকাটার হোটেল নিয়ে আবেদ আলীর পোস্ট, জিডি করবেন বললেন জমির মালিক

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষাসহ পিএসসির ৩০টি গুরুত্বপূর্ণ পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে গতকাল সৈয়দ আবেদ আলীকে গ্রেপ্তার করা হয়
আবেদ আলী
সৈয়দ আবেদ আলী। ছবি: সংগৃহীত

'সান মেরিনা' নামে পটুয়াখালীর কুয়াকাটায় নির্মাণাধীন একটি হোটেলের অংশীদারত্ব নিয়ে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী তার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়েছিলেন।

আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তারের পর তার এই পোস্ট নিয়ে আলোচনা চলছে।

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষাসহ পিএসসির ৩০টি গুরুত্বপূর্ণ পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে গতকাল সোমবার তাকে গ্রেপ্তার করা হয়।

সান মেরিনা হোটেল নিয়ে সৈয়দ আবেদ আলী তার ফেসবুক আইডিতে গত ১৮মে পোস্ট দেন। এতে তিনি লেখেন, 'আমাদের নতুন হোটেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম আজ। হোটেল সান মেরিনা, কুয়াকাটা। সমুদ্রকন্যার পারে আজীবন নিজের জন্য একটা থাকার ব্যবস্থা ও একই সাথে একটা হোটেলের মালিকানা অর্জন করতে আপনিও শেয়ার কিনতে পারেন। শেয়ার কিনতে যোগাযোগ করুন।'

পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীর ফেসবুক পোস্ট

কুয়াকাটার স্থানীয়রা জানান, সান মেরিনা হোটেলটি এখনো নির্মিত হয়নি। লিবার্টি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. মোশারফ হোসেন হোটেলটির মালিক। তিনি ২০১০ সালে 'হোটেল সান মেরিনা' নির্মাণের জন্য কুয়াকাটা পৌরসভার পাঞ্জুপাড়ায় ৪০ শতাংশ জমি কেনেন।

সেখানে গিয়ে দেখা যায় 'সান মেরিনা' হোটেলের জায়গাটি এখনও খালি পড়ে আছে। চারদিকে সীমানা প্রাচীরে ঘেরা, একটি সাইনবোর্ড টাঙানো আছে। এতে লেখা আছে 'হোটেল সান মেরিনা, কুয়াকাটা। শেয়ার বিক্রি চলিতেছে।' সঙ্গে একটি হটলাইন নম্বর দেওয়া আছে। জমিটির সামনের অংশে শ্রমিকদের থাকার জন্য ৬-৭টি শেড তৈরি করা হয়েছে।

মোশারফ হোসেনের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)সহ বেশ কিছু বিদ্যুৎ সংশিষ্ট দপ্তরের সঙ্গে ঠিকাদারি কাজ করেন।

সৈয়দ আবেদ আলীর ফেসবুক পোস্ট নিয়ে মোশারফ হোসেন জানান, সান মেরিনা হোটেলের মূল মালিক আমি। দুই-তিন মাস আগে সৈয়দ আবেদ আলী কুয়াকাটায় এসে আমার হোটেলের জায়গায় গিয়ে শেয়ার কিনবেন বলে জানান। তখন তিনি আমার লোকের কাছ থেকে শেয়ার ক্রয়ের বিস্তারিত জেনে নেন। এ পর্যন্তই। তার সঙ্গে আমার দেখা হয়নি, আমি তাকে চিনিও না।'

'আমার হোটেল নিয়ে তার এ পোস্টের বিষয়ে আমি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করব,' বলেন মোশারফ হোসেন।

সৈয়দ আবেদ আলী মাদারীপুরের ডাসার উপজেলার পশ্চিম বোতলা গ্রামের মৃত আবদুর রহমান মীরের ছেলে।

সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) কর্মকর্তাসহ ১৭ জনকে গতকাল গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে গাড়িচালক সৈয়দ আবেদ আলী ও তার ছেলে উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম রয়েছেন। পরে রাতে সিয়ামকে সংগঠনের নীতি ও নৈতিকতা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয় ছাত্রলীগ।

Comments