ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের পিটিয়েছে কুয়াকাটার ছাত্রলীগকর্মী রুবেল

হামলার ছবি ছড়িয়ে গেলে স্থানীয়রা সেটি শেয়ার করে সমালোচনা করেছেন।
হলুদ জার্সি ও কালো প্যান্ট পরা ছাত্রলীগ কর্মী রুবেল লাঠি হাতে বেশ কয়েকজন আন্দোলনকারী নারী শিক্ষার্থীর ওপর হামলা করছেন। একই পোশাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে তিনি। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর গতকাল হামলা চালায় ছাত্রলীগ। এর মধ্যে ছাত্রীদের লাঠি দিয়ে পেটানো হলুদ টি-শার্ট পরা যুবক পটুয়াখালীর কুয়াকাটা এলাকার ছাত্রলীগকর্মী।

কুয়াকাটা পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. মজিবুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'ওই হামলাকারী মো. রুবেল খান কুয়াকাটা ছাত্রলীগের কর্মী। তবে তিনি পৌর ছাত্রলীগের সদস্য নন। আমরা আন্দোলনকে আন্দোলন দিয়ে মোকাবিলা করব। কিন্তু তার এরকম কাজ ছাত্রলীগ প্রশ্রয় দেয় না। আমি তার এই কাজের নিন্দা জানাই।'

তবে, ছাত্রলীগের বর্তমান কমিটির কোনো নেতা এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

এলাকাবাসী জানায়, কুয়াকাটা পৌর ছাত্রলীগের সক্রিয় কর্মী রুবেল খান কুয়াকাটা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সদস্য মো. নুরু খানের ছেলে। রুবেল নিজেকে কুয়াকাটা খানাবাদ কলেজের ডিগ্রির (পাসকোর্স) শিক্ষার্থী হিসেবে দাবি করেন।

গতকালের হামলার ছবি ছড়িয়ে গেলে স্থানীয়রা সেটি শেয়ার করে সমালোচনা করেছেন।

তবে ছাত্রলীগকর্মী রুবেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ছবিগুলো এডিট করা বলে দাবি করেন। ডেইলি স্টারকে তিনি বলেন, 'এ বিষয়ে আমি কিছু বলতে চাই না।'

উল্লেখ্য, গত সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এসময় অনেক নারী শিক্ষার্থীদের ওপর হামলার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এমন একটি ছবিতে দেখা যায়, হলুদ জার্সি ও কালো প্যান্ট পরা ছাত্রলীগ কর্মী রুবেল লাঠি হাতে বেশ কয়েকজন আন্দোলনকারী নারী শিক্ষার্থীর ওপর হামলা করছেন। অন্য একটি ছবিতে লাঠি হাতে একই পোশাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাকে।

 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago