বগুড়ায় শেখ হাসিনা, স্থানীয় ৩ সাংবাদিকসহ ১৩৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা

বগুড়ায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের এবং স্থানীয় তিন সাংবাদিক নেতাসহ ১৩৫ জনের বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

বগুড়ায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের এবং স্থানীয় তিন সাংবাদিক নেতাসহ ১৩৫ জনের বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

গত ৪ আগস্ট সরকার পতনের আন্দোলনের মধ্যে বগুড়া শহরের বৃন্দাবনপাড়া এলাকায় গুলিতে নিহত মো. শহীদের (৩৫) স্ত্রী শিমু বেগম গতকাল বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও আসাদুজ্জামান খানকে হুকুমের আসামি করা হয়েছে।

সেই সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীসহ তিন সাংবাদিক নেতাকেও আসামি করা হয়েছে। তারা হলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সহসভাপতি এবং দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মাহমুদুল আলম নয়ন, বগুড়া জেলা প্রেসক্লাবের সভাপতি এবং ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চলের ব্যুরো প্রধান হাসিবুর রহমান বিলু এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বগুড়ার সভাপতি ও দৈনিক কালের কণ্ঠের বগুড়া প্রতিনিধি জে এম রউফ। মামলায় অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ৪ আগস্ট সকালে বগুড়া শহরের ঝাউতলা এলাকায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নির্দেশে এবং সাবেক সংসদ সদস্য মজিবর রহমান ও রাগেবুল আহসানসহ চার জনের নেতৃত্বে অন্য আসামিরা পিস্তল, কাটা রাইফেলসহ আগ্নেয়াস্ত্র ও দেশি অস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র-জনতার মিছিলে হামলা চালান। হামলার সময় আসামিরা আগ্নেয়াস্ত্র দিয়ে শিমুলকে লক্ষ্য করে গুলি করেন। বুকে গুলিবিদ্ধ হয়ে শিমুল মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার কানে ও মুখে একাধিক ছররা গুলির আঘাত লাগে। স্থানীয় লোকজন শিমুলকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেন। পরে সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

Comments