আশুলিয়ায় আজও ৪০ কারখানা বন্ধ

সমস্যা সমাধানে মালিকপক্ষ শ্রমিকদের সঙ্গে আলোচনা করছে।
আশুলিয়ায় আজ মঙ্গলবার ৪০টি কারখানা বন্ধ আছে। ছবি: স্টার

বিভিন্ন দাবিতে শ্রমিক অসন্তোষ এবং শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষের আলোচনায় কোনো সমাধানে পৌঁছাতে না পারায় আজও শিল্পাঞ্চল আশুলিয়ায় ৪০টি কারখানা বন্ধ রয়েছে।

এছাড়া গতকাল সোমবার বন্ধ ছিল এমন বেশ কয়েকটি কারখানা আজ খুললেও শ্রমিকরা কারখানায় কাজ করছেন না। সমস্যা সমাধানে মালিকপক্ষ শ্রমিকদের সঙ্গে আলোচনা করছে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিল্পাঞ্চল আশুলিয়ার মূলত বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের দুই পাশের কারখানাগুলোতে সংকট। আজ এখন পর্যন্ত গতকালের চেয়ে পরিস্থিতি ভালো। সব মিলিয়ে ৪০টি পোশাক কারখানা আজ বন্ধ রয়েছে৷ গতকাল যে সব কারখানা বন্ধ ছিল তার মধ্যে অনেকগুলো কারখানাই আজ খোলা হয়েছে। এগুলোর মধ্যে কয়েকটি কারখানায় শ্রমিকরা কারখানায় কাজ করছে না। যেমন নরসিংপুর এলাকার হামিম গ্রুপের শ্রমিকরা কাজ করছেন না। মালিকপক্ষ শ্রমিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলছেন।

তিনি আরও বলেন, আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত কোনো কারখানার শ্রমিকরা সড়কে নামেনি। তবে আশঙ্কা করছি যদি বড় গ্রুপের শ্রমিকেরা কাজ না করে কারখানা থেকে বেরিয়ে পড়ে তবে যে কোনো সময় পরিস্থিতি উত্তপ্ত হতে পারে।

গতকাল এ অঞ্চলে শ্রমিক অসন্তোষের জেরে ৭৯টি পোশাক কারখানা বন্ধ ছিল।

Comments

The Daily Star  | English

Mob justice is just murder

Sadly, when one lynching can be said to be more barbaric than another, it can only indicate the level of depravity of some our university students

22m ago