রাজনীতি

বরগুনার ঘটনায় আইজি সাহেব এটার ব্যবস্থা নিচ্ছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় শোক দিবসে বরগুনায় ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষ ও পুলিশের লাঠিপেটায় শতাধিক আহত হওয়ার ঘটনায় পুলিশ মহাপরিদর্শক ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল।
Home Minister-1.jpg
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল| ফাইল ফটো

জাতীয় শোক দিবসে বরগুনায় ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষ ও পুলিশের লাঠিপেটায় শতাধিক আহত হওয়ার ঘটনায় পুলিশ মহাপরিদর্শক ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল।

তিনি আরও বলেন, এ রকম ঘটনা না হলেও পারতো।

আজ মঙ্গলবার দুপুরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বরগুনার ঘটনা আমরা যেটা দেখেছি, এটা একটু বাড়াবাড়ি করেছে। কেন অহেতুক এটা হলো, সেটা আইজি সাহেবকে বলা হয়েছে। আইজি সাহেব এটার ব্যবস্থা নিচ্ছেন।

কারা বাড়াবাড়ি করেছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাজটাই তো হলো আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা এবং দেশে একটা শান্তির পরিস্থিতি বিরাজ করানোর জন্য যা যা করা দরকার আমরা সেগুলোই করে যাচ্ছি। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশির ভাগ ক্ষেত্রেই পুলিশি ভূমিকাটা থাকে মুখ্য। সে জন্য এসপি যিনি জেলার দায়িত্বে থাকেন তার কার্যকলাপটা সবার চোখে পড়ে এবং এটাই প্রণিধানযোগ্য হয়ে থাকে। সে জন্য আমরা তাকে বলেছি, এটা আপনার কাছে চ্যালেঞ্জ; যে কোনো মূল্যে...আইন-শৃঙ্খলার অবনতি ঘটলে আপনি সে জন্য দায়ী থাকবেন। জেলা প্রশাসকসহ সবার সঙ্গে সমন্বয় করে আপনারা সেখানে কাজ করবেন। নির্বাচন আসছে, নির্বাচনে কোনো যেন সহিংসতা না হয় সেদিকে খেয়াল করবেন। কারো প্রতি আনুকূল্য কিংবা কারো প্রতি ই করার কোনো প্রয়োজন নেই। এখানে যে যার কাজ করবে। অন্যায় কোনো কাজ করলে, দেশদ্রোহী কাজ করলে, আমাদের যান-মালের কোনো ক্ষতি হলে সেখানে আপনি তড়িৎ অ্যাকশন নেবেন। এটাই ছিল আমাদের কথা।

পুলিশ বাড়াবাড়ি করেছে নাকি ছাত্রলীগ কর্মীরা আবারও প্রশ্ন করা হলে তিনি বলেন, এটা তো আমি ফেসবুকে দেখেছি, আপনারা যেমন দেখেছেন। এটার একটা তদন্ত কমিটি বসানো হয়েছে। তদন্ত হয়ে আসুক। আমার কাছে মনে হয়েছে, জিনিসটা এতখানি বাড়াবাড়ি করাটা উচিত হয়নি।

গণমাধ্যমকর্মীদের আবারও করা প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি তো তদন্তের কথাটা বললাম। কার বাড়াবাড়ি ছিল সেটা জানা যাবে তদন্তের পরে। আমি যেটা বলছি, এই ঘটনাটা ঘটা উচিত হয়নি।

একজন জনপ্রতিনিধির সঙ্গে পুলিশ সদস্যের এমন ব্যবহার প্রসঙ্গে কামাল বলেন, আমি সেটাই বলছি। আমি ফেসবুকে যে ভিডিও ছেড়েছে, আমি দেখেছি। সেটা এক অ্যাঙ্গেলে এসেছে। সেটার আরও অ্যাঙ্গেল থাকতে পারে। সেটা তো আমি দেখিনি। কাজে সেই কথা আমি এখন বলতে চাই না। আমি যেটুকু দেখেছি, আমার কাছে মনে হয়েছে এটা না হলেও পারতো।

Comments