একই স্থানে আ. লীগ-বিএনপির সভা, পরশুরামে ১৪৪ ধারা

ফেনীর পরশুরামে আওয়ামী লীগ ও বিএনপির একই স্থানে সভা ডাকায় উত্তেজনা দেখা দিয়েছে। এ অবস্থায় আইনশৃঙ্খলা রক্ষায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।
পুলিশ-ছাত্রদল সংঘর্ষ
স্টার ডিজিটাল গ্রাফিক্স

ফেনীর পরশুরামে আওয়ামী লীগ ও বিএনপির একই স্থানে সভা ডাকায় উত্তেজনা দেখা দিয়েছে। এ অবস্থায় আইনশৃঙ্খলা রক্ষায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

আজ মঙ্গলবার ভোর থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলবে।

গতকাল রাতে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা শামসাদ বেগমের সই করা আদেশে ১৪৪ ধারা জারি করা হয়।

নির্বাহী কর্মকর্তার আদেশে বলা হয়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফেনীর পরশুরাম উপজেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ের কাছে স্টেশন রোডে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে।

অপরদিকে, একই সময়ে পরশুরাম উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পরশুরাম বাজার ও আশপাশের এলাকায় অবস্থান এবং বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে।

২ পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দিয়েছে।

এ অবস্থায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার স্বার্থে পরশুরাম উপজেলায় আজ ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে।

পরশুরাম উপজেলা বিএনপির আহ্বায়ক আবদুল হালিম বলেন, 'কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলায় দলীয় কার্যালয়ের কাছে বিক্ষোভ সমাবেশ ডাকা হয়েছে। গতকাল সন্ধ্যা থেকে আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিএনপির কর্মসূচিকে পণ্ড করতে পাল্টা সমাবেশ আহ্বান করে মাইকে প্রচারণা শুরু করেছে।'

'এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়' উল্লেখ করে তিনি আরও বলেন, 'আইনশৃঙ্খলা ও শান্তি রক্ষার অজুহাত দেখিয়ে রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দিয়ে ১৪৪ ধারা জারি করা হয়, যাতে বিএনপি সমাবেশ করতে না পারে।'

আজ সকালে পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, 'উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির একই সময়ে সমাবেশ আহ্বান করায় আজ ভোর থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, 'কেউ যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে জন্য পুলিশি টহল জোরদার করা হয়েছে।'

Comments