পিরোজপুর

বিএনপি কার্যালয়ে হামলা: আ. লীগের ৯৭ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা 

পিরোজপুরের নাজিরপুরে উপজেলা বিএনপির কার্যালয়ে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের ২ ভাইসহ আওয়ামী লীগের ৯৭ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।
পিরোজপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

পিরোজপুরের নাজিরপুরে উপজেলা বিএনপির কার্যালয়ে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের ২ ভাইসহ আওয়ামী লীগের ৯৭ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

নাজিরপুর উপজেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক ও উপজেলার দীর্ঘা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. খায়রুল কবির পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

বৃহস্পতিবার তার আইনজীবী আবুল কালাম আকন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল বুধবার এ মামলা করার পর, তা আমলে নিয়ে বিচারক পুলিশ ব্যুরো অব ইনভিস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় প্রধান আসামি করা হয়েছে নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক তরিকুল ইসলাম চৌধুরী ওরফে তাপসকে। এছাড়া মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর ২ ভাই নুরে আলম সিদ্দিকী ওরফে শাহীন এবং নজরুল ইসলাম বাবুলকেও আসামি করা হয়েছে বলে জানান তিনি।

মামলার বিবরণীতে বলা হয়, গত ৮ সেপ্টেম্বর বিকেলে উপজেলা বিএনপির কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ শেষ হওয়ার পর শাহীন, বাবুল এবং রঞ্জুর নির্দেশে ও নেতৃত্বে আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র ও লোহার রড নিয়ে কার্যালয়ের গেট ভেঙে প্রবেশ করে। এরপর তারা সেখানে ভাঙচুর চালিয়ে প্রায় ৩ লাখ টাকার মালামাল নষ্ট করে।

সেদিন আওয়ামী লীগের মিছিলে বিএনপির নেতাকর্মীরা হামলা করে নেতাকর্মীদের আহত করেছে উল্লেখ করে ১০ সেপ্টেম্বর নাজিরপুর উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান ফকির বিএনপির ১০০ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরও ২০০ জনকে অজ্ঞাত আসামি করে নাজিরপুর থানায় একটি মামলা করেন। 

এ মামলার বাদী সিদ্দিকুর রহমানকেও বিএনপি নেতা খায়রুল কবিরের করা মামলার আসামি করা হয়েছে। 

Comments

The Daily Star  | English
Civil society in Bangladesh

Our civil society needs to do more to challenge power structures

Over the last year, human rights defenders, demonstrators, and dissenters have been met with harassment, physical aggression, detainment, and maltreatment by the authorities.

9h ago