বিএনপির গণসমাবেশ: ৩ ঘণ্টার পথ ৯ ঘণ্টায়, বিপুল লোকসমাগম

সকাল থেকে কানায় কানায় ভরে গেছে রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠ। এই মাঠেই আজ শনিবার অনুষ্ঠিত হবে বিএনপির রংপুর বিভাগীয় গণসমাবেশ।
সকালেই ভরে গেছে পুরো মাঠ। ছবিটি আজ সকাল সাড়ে ৮টার দিকে তোলা। ছবি: স্টার

সকাল থেকে কানায় কানায় ভরে গেছে রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠ। এই মাঠেই আজ শনিবার অনুষ্ঠিত হবে বিএনপির রংপুর বিভাগীয় গণসমাবেশ।

মাঠের বিভিন্ন জায়গায় চলছে নেতা-কর্মীদের মিছিল, স্লোগান। রংপুর বিভাগের ৮ জেলাসহ আশেপাশের জেলাগুলো থেকে নেতা-কর্মীরা গতরাতেই এসেছেন। অনেকেই এই মাঠে রাত্রিযাপন করেছেন।

আজ সকালে রংপুরের ঢোকার সড়কগুলো, বিশেষ করে কুড়িগ্রাম-রংপুর-লালমনিরহাট, রংপুর-দিনাজপুর মহাসড়ক, রংপুর-বগুড়া মহাসড়কগুলোতে অটোরিকশা যোগে বিএনপির নেতা-কর্মীদের আসতে দেখা গেছে।

মাঠের আশেপাশের বিভিন্ন জায়গায় চলছে বিএনপি নেতা-কর্মীদের মিছিল, স্লোগান। ছবি: স্টার

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বিএনপি নেতা মাহবুবুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, গতকাল রাত ৯টায় তারা ৫০টি অটোরিকশা নিয়ে রওনা দিয়ে আজ সকালে পৌঁছেছেন রংপুরের সাত মাথায়। সেখান থেকে হেঁটে তারা কালেক্টরের মাঠে আসেন।

তিনি জানান, রাস্তায় কোনো ভোগান্তির শিকার হননি। তবে ১০০ কিলোমিটার রাস্তা ৩ ঘণ্টায় আসার কথা থাকলেও ধর্মঘটের কারণে লেগেছে প্রায় ৯ ঘণ্টা।

সকালে রংপুরের বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, কুড়িগ্রাম-লালমনিরহাট থেকে সাতমাথা মোড়ে নেতা-কর্মীরা এসে অটোরিকশা থেকে নামছেন এবং সেখান থেকে তারা হেঁটে রংপুর কালেক্টরের মাঠের সমাবেশ স্থলের দিকে যাচ্ছেন। অন্যদিকে রংপুর বাস টার্মিনাল এলাকায় গাইবান্ধা, রংপুরের পীরগঞ্জ এবং অন্যান্য জেলার লোকজন অটোরিকশা যোগে আসছেন।

অন্যদিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের বিভিন্ন জায়গায় ঠাকুরগাঁও পঞ্চগড়ের নেতা-কর্মীদের আসতে দেখা গেছে। তারা পায়ে হেঁটে, অটোরিকশায় ও পিকআপে করে মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসছেন।

গত কয়েকদিন দিন রংপুর শহরে পুলিশের উপস্থিতি কম থাকলেও আজ সকাল থেকে পুলিশের অবস্থান বাড়ানো হয়েছে। পুলিশ লাইন এলাকায় পুলিশের রিজার্ভ রাখা হয়েছে বলে জানিয়েছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Comments