‘জনগণ কখনো ভুল করবে না, আবারও নৌকাকে জয়যুক্ত করবে’

দেশের জনগণ আবারও নৌকাকে জয়যুক্ত করবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
ছবি: সংগৃহীত

দেশের জনগণ আবারও নৌকাকে জয়যুক্ত করবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শনিবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে পুরোনো বাণিজ্য মেলার মাঠে আয়োজিত ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে আজ এমন কোনো জায়গা নেই যেখানে আওয়ামী লীগ সুপ্রতিষ্ঠিত না। সারা দেশের মানুষ মনে করে, প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যতদিন দেশ চলবে, ততদিন এ দেশ আলোকিত থাকবে। দুর্বার গতিতে এগিয়ে যাবে। যেখানে যান, সেখানেই দেখবেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা আর সফলতা। পাশাপাশি তাকে হত্যার চেষ্টাও দেখেছি। তিনি নির্ভিক সুদূরপ্রসারী নেতা। তার নেতৃত্বে আজ আমাদের দেশ যেভাবে এগিয়ে চলছে, তার তুলনা শুধু তিনি নিজেই।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, কিছু দিন ধরে শুনছি, তারা (বিএনপি) নাকি ১০ ডিসেম্বর সারা ঢাকা দখল করে ফেলবে, আমাদের তাড়িয়ে সবাইকে তাড়িয়ে দেবে। শুনছি, আমরা জানি না। ঘোষণা দেয়নি, প্রস্তুতি চলছে। আবার মন্ত্রিপরিষদও গঠন করে ফেলেছে, আমরা শুনছি। আমার প্রশ্ন, কীভাবে আপনারা মন্ত্রিপরিষদ গঠন করেন এবং কীভাবে আপনারা প্রধানমন্ত্রী নির্বাচিত করছেন? আমার জানা নেই। আওয়ামী লীগ সব সময় জনগণের ম্যানডেট নিয়ে চলে। জনগণের শক্তিতে চলে। আওয়ামী লীগ কোনো ধরনের ষড়যন্ত্রে বিশ্বাস করে না, জনগণের ভোটে বিশ্বাস করে। সে জন্য সব সময় আওয়ামী লীগ জনগণের কাতারে থাকে।

তিনি আরও বলেন, জনগণ যেমন প্রতিবার প্রধানমন্ত্রীকে ম্যানডেট দিয়েছে, জনতা উপস্থিতিতে এটাই প্রতীয়মান হয়, এ দেশের জনগণ কখনো ভুল কাজ করবে না। তারা আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে, আবার প্রধানমন্ত্রীকে ক্ষমতায় আসিন করবে।

সারা বিশ্বে আজ দ্রব্যমূল্যের অস্থির গতি। কোনোখানে ৩০ শতাংশ, কোনোখানে ৪০ শতাংশ মূল্যবৃদ্ধি হয়ে গেছে কিন্তু বাংলাদেশ এখনো সেই পর্যায়ে যায়নি। হয়তো কিছুটা দ্রব্যমূল্য বৃদ্ধি হয়েছে। আমাদের সরবরাহের জন্য আমরা কিছুটা লোডশেডিং করছি। আাগামী ডিসেম্বরের মধ্যে সব ঠিক হয়ে যাবে; আমরা আশা করছি, বলেন কামাল।

Comments

The Daily Star  | English

Pahela Baishakh being celebrated

Pahela Baishakh, the first day of Bengali New Year-1431, is being celebrated across the country today with festivity, upholding the rich cultural values and rituals of the Bangalees

2h ago