৮ বছর পর ব্রাহ্মণবাড়িয়া জেলা আ. লীগ সম্মেলন, আলোচনায় ৭ নেতা

প্রায় ৮ বছর পর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হচ্ছে। ক্ষমতাসীন দলটির নেতৃত্ব নির্বাচনের এই আয়োজন ঘিরে সরগরম হয়ে উঠেছে জেলার রাজনৈতিক অঙ্গন। শহরের রাস্তাঘাট সাজানো হয়েছে বর্ণিল তোরণে।
শহরের রাস্তাঘাট সাজানো হয়েছে বর্ণিল তোরণে। ছবি: স্টার

প্রায় ৮ বছর পর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হচ্ছে। ক্ষমতাসীন দলটির নেতৃত্ব নির্বাচনের এই আয়োজন ঘিরে সরগরম হয়ে উঠেছে জেলার রাজনৈতিক অঙ্গন। শহরের রাস্তাঘাট সাজানো হয়েছে বর্ণিল তোরণে।

আজ শনিবার দুপুর ২টায় শহরের নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামে নির্মাণ করা হয়েছে নৌকা আকৃতির বিশাল প্যান্ডেল।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সম্মেলন উদ্বোধন করবেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে নেতা-কর্মীদের মাঝে। কে হচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক-এই নিয়ে জল্পনা-কল্পনাসর্বত্র। সম্মেলনে এখন পর্যন্ত কেউ সভাপতি পদে প্রার্থী হননি। তবে একাধিক নেতা সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা ঘোষণা করে পোস্টার-ব্যানার সাঁটিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ কমিটির বর্তমান সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এবং সাধারণ সম্পাদক আল মামুন সরকার এখনো কোনো পদে প্রার্থী হননি। সাধারণ সম্পাদক পদের জন্য কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, গোলাম মহিউদ্দিন খোকন, সহ-সভাপতি হেলাল উদ্দিন ও জেলা শ্রমিক লীগের সভাপতি কাউসার আহমেদ প্রার্থী হয়েছেন।

তবে প্রার্থীতা ঘোষণা না দিলেও কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র হেলাল উদ্দিন সাধারণ সম্পাদক পদ পেতে পারেন বলে গুঞ্জন রয়েছে। বর্তমান সাধারণ সম্পাদক আল মামুন সরকার সদ্য জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ায় মেয়র হেলাল উদ্দিনকে এই পদে আসীন করা হতে পারে বলে এলাকায় আলোচনা চলছে। এছাড়াও বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তুখোড় ছাত্রনেতা মঈন উদ্দিন মঈনের নামও সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় আছে।

গত ২০১৪ সালের ৩০ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আল মামুন সরকারকে সাধারণ সম্পাদক করে কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

  

Comments