জামালপুর জেলা আ. লীগের সাধারণ সম্পাদক প্রার্থীকে দল থেকে অব্যাহতি

জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও জেলা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামানকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
সুরুজ্জামান। ছবি: সংগৃহীত

জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও জেলা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামানকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ রোববার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরীর সই করা চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ২৮ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা। সম্মেলনে অধ্যাপক সুরুজ্জামানের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন।

চিঠিতে বলা হয়, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামান তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে সম্প্রতি একটি পোস্টে দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র নুরুন্নবী অপুকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চান। পক্ষান্তরে নুরুন্নবী অপু পৌর নির্বাচনে নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচিত হন এবং দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগ থেকে তাকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত নেতার পক্ষে অবস্থান অসাংগঠনিক ও শৃঙ্খলা পরিপন্থী উল্লেখ করে অধ্যাপক সুরুজ্জামানের সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না, ৭ দিনের মধ্যে তা জানতে চাওয়া হয়েছে চিঠিতে।

দলীয় সূত্র জানায়, গতকাল শনিবার অধ্যাপক সুরুজ্জামান স্থানীয় গণমাধ্যমে তার প্রার্থিতার বিষয়ে জানান। এর একদিন পর আজ তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হলো।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক সুরুজ্জামান দ্য ডেইলি স্টার বলেন, 'অব্যাহতিপত্র হাতে পেয়েছি। আমার আইডি থেকে যে স্ট্যাটাস দিয়েছি, তা দলের বিরুদ্ধে না। আমার মনে হয় আমার বক্তব্যকে নেতৃবৃন্দ ভুল বুঝেছেন।'
 
এর মাধ্যমে জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে তার প্রার্থী হওয়ার পথ রুদ্ধ করা হলো বলে মন্তব্য করেন তিনি।

Comments